টাইমলাইনপশ্চিমবঙ্গ

আগামী ২ মাস বাংলায় করোনা সংক্রমণ চরমে পৌঁছাবে, অযথা আতঙ্কিত হবেন নাঃ মমতা ব্যানার্জী

বাংলাহান্ট ডেস্কঃ বাংলায় (West bengal) বাড়তে থাকা করোনা পরিস্থিতির মধ্যে আরও এক আতঙ্কের খবর শোনালেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী (Mamata Banerjee)। সেই সঙ্গে দিলেন সতর্কবার্তাও। বাড়তে পারে করোনা সংক্রমণের মাত্রা, এমনটাই আভাষ দিলেন বুধবার নবান্ন বৈঠকের মাধ্যমে।

বাংলায় করোনা আতঙ্ক
রাজ্যে প্রতিদিনই করোনা সংক্রমণের হার বাড়ছে। সেই সঙ্গে বাড়ছে সুস্থতার হারও। তবে সবকিছুকে ছাপিয়ে রোজই করোনা আক্রান্তের সংখ্যা রেকর্ড সংখ্যা ছাড়িয়ে যাচ্ছে। প্রতিদিনই নতুন করে রেকর্ড করছে বাংলার করোনা আক্রান্তের সংখ্যা। ১৫ ই জুলাই অবধি আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৪৪২৭ জন। এরই মাঝে মুখ্যমন্ত্রীর উক্তিতে আরও আতঙ্কিত হয়ে গেল রাজ্যবাসী।

আগামী দুমাস রয়েছে ডেনজার টাইম
বুধবার বিকালে নবান্নের এক বৈঠকে মুখ্যমন্ত্রী জানালেন, আগামী ২ মাস করোনা সংক্রমণ শিখরে উঠবে। আসন্ন দুমাসে করোনা আক্রান্তের হার সব রেকর্ড অতিক্রম করে যাবে। প্রচুর পরিমাণে মানুষজন এই ভাইরাসের কবলে পড়বেন। তাঁর মধ্যেও মানুষজনকে সতর্ক থাকতে হবে, ঠিকঠাক ভাবে থাকতে হবে।

অযথা আতঙ্কিত হবেন না
করোনা সংক্রমণের মাত্রা বৃদ্ধির খবর, অযথা আতঙ্কিত হবেন না। টেস্টের পরিমাণ বাড়লে, করোনা আক্রান্তের হদিশ আরও দ্রুত মিলবে। সেইমত বাড়ানো হবে টেস্টের সংখ্যাও। সরকারী তরফ থেকে বাড়ানো হয়েছে টেস্টের সংখ্যা। সেই সঙ্গে সরকার ট্রেসিং, ট্র্যাকিং আর টেস্টিং-র উপরও বেশি করে জোর দিচ্ছে। মুখ্যমন্ত্রী আশা রাখছেন, এতে করে করোনা আক্রান্ত ব্যক্তিকে অনেক সহজে এবং খুব দ্রুতই চিহ্নিত করা যাবে।

মানতে হবে করোনা সতর্কীকরণ
আসন্ন ২ মাস বাংলার মানুষজনকে অত্যন্ত সতর্ক থাকার জন্য অনুরোধ করলেন মুখ্যমন্ত্রী। বিশেষত কনটেইনমেন্ট জোন এলাকার মানুষজনকে লকডাউনের সমস্ত নিয়ম মানতে হবে। অযথা বাইরে বেরোনো যাবে না। ভিড় সম্বলিত এলাকায় কেউ জড়ো হবেন না, বলেও জানালেন তিনি। পাশাপাশি সকলকেই মাস্ক, স্যানেটাইজার এবং সামাজিক দূরত্বের নিয়ম বিধি আবারও স্মরণ করিয়ে দিলেন।

Back to top button