টাইমলাইনভারত

করোনা আতঙ্ক: দিল্লীতে ৩১ মার্চ অবধি বন্ধ কলেজ, সিনেমা হল

বাংলাহান্ট ডেস্কঃ করোনা ভাইরাসের (Corona Vairas) আতঙ্কে বিশ্ব আতঙ্কগ্রস্ত হয়ে রয়েছে। ভারতে (India) এখনও অবধি প্রায় ৭০ জন মানুষ এই রোগে আক্রান্ত হয়েছেন। মহামারির আকার ধারণ করা এই রোগকে WHO এই রোগকে মহামারি বলে ঘোষণা করেছে। ভারতে ধীরে ধীরে ছড়িয়ে পড়ছে এই রোগ। কেন্দ্র সরকারও এই রোগ প্রতিরোধে সক্রিয় ভূমিকা গ্রহণ করছে।

এই মারণ রোগের হাত থেকে মুক্তি পাবার জন্য বিদেশের ভিসা বাতিল করে দেয় কেন্দ্র সরকার। বর্তমানে দিল্লীতে (Delhi) আগামী ৩১ মার্চ অবধি সমস্ত স্কুল কলেজ বন্ধ রাখার সিধান্ত নেয় সরকার। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) দেশবাসীকে ভীত না হওয়ার জন্য আশ্বাস দিয়েছেন। তিনি এক ট্যুইট করে বলনে, ‘দেশবাসী একদম ভয় পাবেন না। এই করোনা ভাইরাসের হাত থেকে মুক্তি পাবার জন্য সরকার পুরোপুরি তৈরি আছে। সব মন্ত্রীদের বিদেশ যাওয়া থেকে বর্তমানে বিরত থাকতে বলছি। এবং এর সঙ্গে সাধারণ মানুষকেও এই পরিস্থিতিতে জরুরি প্রয়োজন ব্যতীত বিদেশ ভ্রমণ থেকে বিরত থাকতে বলা হচ্ছে। আমরা একত্রিত হয়ে এই ভাইরাসের বিরুদ্ধে মোকাবিলা করতে সক্ষম হব’।

সরকার এই ভাইরাসের মকাবিলার জন্য সব রকম চেষ্টা করছে। এই পরিস্থিতিতে বিদেশের ভিসাও বাতিল করা হয়েছে। ভয়ঙ্কর পরিস্থিতির মোকাবিলা করার জন্য সমস্ত হাসপাতালকে সজাগ থাকতে বলেছেন। হরিয়ানার সরকারের পর দিল্লী সরকার এই রোগকে মহামারি হিসাবে ঘোষণা করে। ভাইরাস যাতে ছড়িয়ে না পড়ে সেই জন্য সিনেমা হল, স্কুল, কলেজ সমস্ত কিছু আগামি ৩১ শে মার্চ অবধি বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করেন।

অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal) বলেন, ‘দিল্লীর সমস্ত সিনেমা হল ৩১ শে মার্চ পর্যন্ত বন্ধ থাকবে। যেসব স্কুল এবং কলেজে পরীক্ষা হচ্ছে না, সেগুলোও বন্ধ রাখা হবে’। ভারতে এই ভাইরাসের ফলে সামাজিক, অর্থনৈতিক এবং শারীরিক সবদিকই প্রভাবিত হচ্ছে। এই ভাইরাসের ফলে গত বৃহস্পতিবার সেনসেক্সে ২৯১৯ পয়েন্টের পতন হয়েছে। খেলাধুলাও ক্ষতিগ্রস্ত হচ্ছে। করোনা ভাইরাসের জন্য IPL খেলাও প্রভাবিত হচ্ছে।

 

Back to top button