টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

হাজার হাজার মানুষ নিয়ে মিছিল করে মমতা ব্যানার্জী স্বীকার করলেন রাজ্যে গোষ্ঠী সংক্রমণ শুরু হয়ে গিয়েছে

বাংলা হান্ট ডেস্কঃ দেশে করোনার সংক্রমণ লাগাতার বেড়েই চলেছে, আর এরমধ্যে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী (Mamata Banerjee) স্বীকার করে নিয়েছেন যে, বাংলায় করোনার গোষ্ঠী সংক্রমণ শুরু হয়ে গিয়েছে। আগামী কয়েকদিনের মধ্যে রাজ্যে দুর্গা পুজো শুরু হতে চলেছে, আর এরমধ্যে মমতা ব্যানার্জীর এই স্বীকারোক্তি গুরুত্বপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী বলেন, আমরা করোনা মহামারীর মধ্যে আছি। আমাদের তিনজন বিধায়ক করোনার কারণে প্রাণ হারিয়েছেন। আমরা এটা জানিনা যে, গোটা দেশে ঠিক কতজন মানুষ এই মারক ভাইরাসে প্রাণ হারিয়েছেন। কিন্তু বাংলায় এখন গোষ্ঠী সংক্রমণ শুরু হয়ে গিয়েছে। জানিয়ে দিই, গতকাল মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী উত্তরপ্রদেশের হাথরস কাণ্ডের প্রতিবাদে একটি মিছিলের আয়োজন করেছিলেন। সেখানেই তিনি এই কথা বলেন। মমতা ব্যানার্জীর এই মিছিলে হাজার হাজার তৃণমূল নেত্র কর্মীরা ওনার সাথে পায়ে পা মেলান। আর এই মিছিলে প্রচুর সংখ্যক তৃণমূল কর্মীদের মাস্ক ছাড়াও দেখা গিয়েছে।

বিজেপির উপর আক্রমণ করে মমতা ব্যানার্জী বলেন, করোনার কারণে বিগত কয়েকমাস ধরে কেউ কোনও র‍্যালি করেছি, কিন্তু বিজেপি র‍্যালি করে ঘৃণা ছড়ানোর কাজ দিব্বি করে চলেছে।

জানিয়ে দিই, রাজ্যে এখনো পর্যন্ত ২ লিক্ষ ৬৬ হাজার জনের বেশি করোনায় আক্রান্ত হয়েছে। শনিবার রাজ্যে ৩ হাজার ৩৪০ জন নতুন করে এই ভাইরাসে আক্রান্ত হন। শনিবারের এই সংখ্যা বিগত কয়েক সপ্তাহের মধ্যে সর্বাধিক ছিল। আরেকদিকে রাজ্যে করোনায় মৃতদের সংখ্যা ৫ হাজার ছাড়িয়েছে। রাজ্যে বিগত ২৪ ঘণ্টায় ৬২ জন করোনার কারণে প্রাণ হারিয়েছেন। আর তাঁদের মধ্যে ১৩ জন কলকাতায় প্রাণ হারিয়েছেন। কলকাতায় এখন ৫ হাজার ৫৯০ টি সক্রিয় রোগী আছে। আর মোট ১ হাজার ৭৫০ জনের মৃত্যু হয়েছে।

Back to top button