টাইমলাইনপশ্চিমবঙ্গভারত

বাংলায় সম্পূর্ণ বিনামূল্যে করোনা চিকিৎসা হয়, প্রধানমন্ত্রী গোটা বিশ্বকে জানিয়ে দিনঃ মমতা ব্যানার্জী

বাংলাহান্ট ডেস্কঃ করোনাকালে কিছুটা হলেও কমছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra modi) সাথে বাংলার (West bengal) মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর (Mamata Banerjee) তর্জা। এইসময় কেন্দ্র রাজ্য এক হয়ে লড়ে চলেছে করোনা ভাইরাসের বিরুদ্ধে। সামান্য ঠোকাঠুকি লাগলেও, বৃহৎ কাজের স্বার্থে চলেছে আবার ধন্যবাদ জ্ঞাপনও।

হাইটেক ল্যাব উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী মোদী
পশ্চিমবঙ্গ, মহারাষ্ট্র এবং উত্তর প্রদেশে আইসিএমআরের হাইটেক ল্যাব উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী মোদী। দিল্লীতে বসে প্রধানমন্ত্রী এই সম্পূর্ণ প্রক্রিয়াটি মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর সঙ্গে ভার্চুয়াল মাধ্যমে সম্পন্ন করেন।

ধন্যবাদ জ্ঞাপন মুখ্যমন্ত্রীর
আইসিএমআরের এই নব উদ্ভোধিত ল্যাবগুলোতে করোনা টেস্টের পাশাপাশি, এইচআইভি, ডেঙ্গির টেস্টও করা যাবে। এরই সাথে কেন্দ্র জানিয়েছে, দিনে অন্তত ১০ হাজার করে টেস্ট করা যাবে এই ল্যাবগুলোতে। বাংলায় এরকম একটি ল্যাব খোলার জন্য অনলাইনেই প্রধানমন্ত্রী মোদীকে সরাসরি ধন্যবাদ জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

রাজ্যের করোনা পরিষেবা
এই বিশেষ ধরণের ল্যাব নিজ রাজ্যে পেয়ে অভিভূত যোগী, ঠাকরেও। তবে এদিন মুখ্যমন্ত্রী ওই বৈঠকে জানান, ‘বাংলায় ৮১ টি করোনা হাসপাতাল রয়েছে। সরকারীর পাশাপাশি বেসরকারী হাসপাতালেও করোনা চিকিৎসা করা হচ্ছে। রাজ্যে টেলি মেডিসিন পরিষেবার পাশাপাশি ১০৬টি সেফ হাউস তৈরি করা হচ্ছে। দিবারাত্র কলসেন্টারের মাধ্যমে দূরের রোগীদের সমস্যা শোনা হচ্ছে’।

সেইসঙ্গে মুখ্যমন্ত্রী আরও বলেন, ‘দেশের মধ্যে একটি রাজ্য অর্থাৎ বাংলায় কিন্তু সম্পূর্ণ বিনামূল্যে করোনা চিকিৎসা করা হচ্ছে, একথা প্রধানমন্ত্রী সমগ্র বিশ্বকে জানিয়ে দিন’।

Back to top button