fbpx
টাইমলাইনপশ্চিমবঙ্গ

ভারতে করোনা আপডেট: মোট পজেটিভ ৭২৪, যার মধ্যে ৬৭৭ জন ভারতীয়, সুস্থ হয়ে ফিরেছেন ৬৬ জন

বাংলাহান্ট ডেস্কঃ করোনা (corona viruas) নিয়ে সারা বিশ্ব তোলপাড়। এখন পর্যন্ত মারা গিয়েছে অনেকে। আক্রান্তও অনেকে। এর জেরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Prime Minister Narendra Modi) দেশে ‘জনতা কার্ফু’ জারি করেছিল। তারপর সোমবার বিকেল থেকে কেন্দ্রীয় সরকার দেশে লকডাউনের মত বড় সিদ্ধান্ত নেয়। শুরু হয় লকডাউন। এটি করার কারণ যাতে মানুষ বেশী বাইরে না বেরোয়। ভাইরাস যেন আর না ছড়ায়। কারন দিনে দিনে লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা।

স্বাস্থ্য মন্ত্রক সূত্রে জানা গিয়েছে, দেশে ৭২৪ জন করোনায় আক্রান্ত। তার মধ্যে ৬৭৭ জন ভারতীয়। আর ৪৭ জন বিদেশী। হাসপাতাল  (hospital) ভর্তি আছে ৬৪০ জন। আর ইতিমধ্যে ৬৭ জন ছাড়া পেয়েছে। আর এই রোগে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৭ জন।

দেশে লকডাউন, অর্থমন্ত্রী সাহায্যে প্যাকেজ ঘোষণা করেছে, আমেরিকার অবস্থা খারাপ হয়ে উঠছে, ভারত সমস্থ শক্তি দিয়ে লড়াই করছে। ভারতে ইতিমধ্যে অনেক ব্যবস্থা নেওয়া হয়েছে।  এই লকডাউনে (lockdown) ঘোষণা করা হয়েছে সাধারণ মানুষের নিত্য প্রয়োজনীয় জিনিসের কোনোও আসুবিধা হবে না। সবই পাবে তারা। বেশী ভিড় রাস্তায় করতে বারন করছে। কারন ভাইরাস যাতে ছড়িয়ে না পড়ে। আর নতুন করে কোনোও আক্রান্ত যেন না হয়। সবাই যাতে সুস্থ থাকে সেদিকে লক্ষ্য দেওয়া হচ্ছে।

Back to top button
Close
Close