টাইমলাইনভারত

উত্তরপ্রদেশে করোনা টীকার জন্য দেখাতে হবে কাগজ, নির্দেশিকা জারি করল যোগী সরকার

করোনায় টিকা (corona vaccine) দেওয়ার কাজ ১o জানুয়ারী থেকে সারা দেশে শুরু হবে। এ অবস্থায় সব রাজ্যের প্রস্তুতি চূড়ান্ত পর্যায়ে রয়েছে। উত্তর প্রদেশের (uttar pradesh) যোগী সরকার বাকি রাজ্যগুলির চেয়ে এক ধাপ এগিয়ে করোনার টিকা দেওয়ার বিষয়ে নির্দেশিকা জারি করেছে। এর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়টি হ’ল করোনার ভ্যাকসিন নিতে হলে অবশ্যই দেখাতে হবে ফটো আইডি

যোগী সরকার জানিয়েছে, যে করোনার টিকা দেওয়ার জন্য রেজিষ্ট্রেশন বাধ্যতামূলক করা হবে। যারা ভ্যাকসিন দিয়েছেন তাদের রেজিস্ট্রেশন করার পরে সেশন ভেন্যু ও সময় সম্পর্কিত তথ্য দেওয়া হবে। এর বাইরে ব্যক্তির ফটো আইডির যাচাইকরণও করা হব্র। অন্যদিকে, কোনও ব্যক্তি যদি ফটো আইডি দেখাতে পারেন, তবে তিনি ভ্যাকসিন পাবেন না।

এটি উল্লেখযোগ্য যে, রাজ্যে করোনার টিকা দেওয়ার বিষয়ে, যোগী আদিত্যনাথ সময়ের আগে সমস্ত ব্যবস্থা শেষ করার নির্দেশও দিয়েছিলেন। তিনি কর্মকর্তাদের সর্বাধিক পরিমাণে কোভিড -১৯ এর পরীক্ষা করতে বলেছিলেন। যোগী আদিত্যনাথ নির্দেশ দিয়েছিলেন যে মানুষকে প্রতিনিয়ত সচেতন করা উচিত এবং করোনাকে কীভাবে এড়াতে হবে তা জানান।

জানিয়ে রাখি, কয়েকদিন পরই রাজ্যের করোনা যোদ্ধাদের দেওয়া হবে ভারতে তৈরি করোনার ভ্যাকসিন কোভিশিল্ড। আর তাঁর আগে  দমদম বিমান বন্দরে পুনে থেকে উড়ে এসেছে ভ্যাকসিনের প্রথম খেপ। মহারাষ্ট্রের পুনে থেকে বিমানে করে দেশের ১৩ টি শহরে পাঠানো হয়েছে করোনার ভ্যাকসিন।

দমদম বিমান বন্দর থেকে করোনার ভ্যাকসিন গুলো সরাসরি পৌঁছে যায় বাগবাজারের মেডিক্যাল স্টোরে। এরপর সেখান থেকে রাজ্যের হাসপাতাল গুলোতে পৌঁছে দেওয়া হবে ভ্যাকসিন

Back to top button