fbpx
আন্তর্জাতিকটাইমলাইন

আমেরিকার মতো উন্নত দেশও সামাল দিতে পারছে না করোনা ভাইরাসের প্রভাবকে, হু হ করে বৃদ্ধি পাচ্ছে মৃতের সংখ্যা

সারা বিশ্ব জুড়ে এখন একটাই আতঙ্ক করোনা। যার জেরে মানুষ আপাতত গৃহবন্দী। করোনা প্রকোপ এতটাই বেড়ে গেছে আর এই রোগ থেকে বাঁচার জন্য আপ্রাণ চেষ্টা চালাচ্ছে ভারত। ভারতের কথা বললে এখানে করোনার ৫৬০ টি মামলা রয়েছে ।এখনো পর্যন্ত এই সংক্রমণে 9 জন মারা গেছে।আর পৃথিবীতে এখন বেশ কয়েকটি দেশ মুশকিল পরিস্থিতিতে আছে। তার মধ্যে রয়েছে ইতালি, ইরান, ব্রিটেন, আমেরিকা।

মার্কিন যুক্তরাষ্ট্রে একদিনে ১০, ০০০ টিরও বেশি নিশ্চিত করোনভাইরাস আক্রান্ত এর খবর পাওয়া গেছে। আর দেশের মানুষের জন্যে রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প ব্যক্তিগত সুরক্ষামূলক সরঞ্জামের সাথে গুরুত্বপূর্ণ একটি ঘোষণা করেছে। করোনাভাইরাসজনিত কারণে মার্কিন যুক্তরাষ্ট্রেও একদিনে ১৩০ জনেরও বেশি মৃত্যু হয়েছে। সোমবার রাত অবধি মোট মৃত্যু ৫৫০ জন।ট্রাম্প নির্বাহী আদেশে স্বাক্ষর করে সতর্ক করে দিয়েছিলেন যে তাঁর সরকার জরুরী চিকিত্সা ও ব্যক্তিগত সুরক্ষামূলক সরঞ্জামের অতিরিক্ত মূল্য নির্ধারণের পাশাপাশি হ্যান্ড স্যানিটাইজার এবং ফেস মাস্কের সরবরাহের বিরুদ্ধে ব্যবস্থা নেবে। আর এভাবেই এখন আমেরিকা করোনা রক্ষা করার পাশাপাশি সতর্ক মূলক ব্যবস্থা নিয়েছে।

কিন্তু এই এতোকিছু সমস্যা পেড়িয়েও ভারত এই মুহূর্তে দাঁড়িয়ে কঠোরভাবে এই রোগের মোকাবিলা করে চলেছে। স্টেজ থ্রি যাতে না হয় তার জন্য আপ্রাণ চেষ্টা চালাচ্ছে । করোনার ভাইরাসের হাত থেকে মানুষকে বাঁচাতে ভারত প্রতিনিয়ত কঠোর পদক্ষেপ নিচ্ছে ভারত । যদিও অনেকগুলি রাজ্য পুরোপুরি লকডাউন করা হয়েছে, তবুও অনেক রাজ্যে কারফিউ আরোপ করা হয়েছে। ইতিমধ্যে বিশ্ব স্বাস্থ্য সংস্থা ভারতের প্রশংসাও করেছে। এখনও পর্যন্ত করোনাতে প্রায় ১৪, ৪৯১ জন মারা গেছে। আর এই অবস্থায় প্রায় ১ লাখ ৩৭৭ জনকে নিরাময় করা হয়েছে।

Back to top button
Close
Close