fbpx
টাইমলাইনপশ্চিমবঙ্গ

লড়াইতে জিতছে ভারত: সুস্থ হলেন বাংলায় প্রথম করোনা হওয়া আমলা পুত্র

বাংলাহান্ট ডেস্কঃ লন্ডন থেকে কলকাতায় (Kolkata) ফিরেছিলেন নবান্নের ওই আমলার ১৮ বছরের ছেলে। বিমানবন্দরে প্রাথমিক চিকিৎসায় তাঁর শরীরে করোনা ভাইরাসের জীবাণু ধরা পড়েনি। কিন্তু ডাক্তাররা তাকে কোরান্টাইনে থাকার পরামর্শ দেন।
তারপর তাঁর শরীরে জর, সর্দি, কাশি মিলিয়ে করোনার কিছু রোগ লক্ষণ প্রকাশ পায়।

তারপরই তাকে বেলেঘাটা আইডি হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়। এবং পরীক্ষার পর রিপোর্ট পজেটিভ আসে। ইতিমধ্যে সে কলকাতার শপিং মল থেকে নবান্ন ঘুরে বেড়িয়েছেন অনেক জায়গা। এরপর এই পরিবারের লোকজন এবং তাঁদের গাড়ির চালককেও আইসলেশনে রাখার সিধান্ত নেওয়া হয়।

শনিবার বেলেঘাটা আইডি হাসপাতালের তরফে জানানো হল, ১৪ দিন ধরে আইসোলেশনে রাখা হয়েছিল তাঁকে। আপাতত তিনি সুস্থ। মারণ ভাইরাসের কোপ থেকে বেরিয়ে আসতে সফল হয়েছেন তিনি। প্রথম দফার রিপোর্টে জানা গিয়েছে, তরুণ করোনামুক্ত। রবিবার দ্বিতীয় দফার রিপোর্ট হাতে পাবেন চিকিৎসকরা। সেই রিপোর্টও করোনামুক্ত এলে তাঁকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হবে।

ওই যুবক সম্প্রতি ইংল্যাণ্ডে একটি জন্মদিনের পার্টিতে যোগ দিয়েছিলেন। তাঁর বান্ধবী করোনা ভাইরাসে আক্রান্ত ছিল। সেদিন সেই পার্টিতেও সেই যুবতি উপস্থিত ছিলেন। ধারণা করা হচ্ছে তাঁর থেকেই ওই যুবকের দেহে এই রোগের প্রবেশ ঘটেছে। কলকাতায় ফেরার পর ওই যুবকের দেহে করোনা পরীক্ষা করা হলেও, তা প্রথমে নেগেটিভ রিপোর্ট আসে। কিন্তু দুদিন পরেই তাঁর শরীরে করোনার রোগ লক্ষণ প্রকাশ পায়।

 

Back to top button
Close