fbpx
খেলাটাইমলাইনফুটবল

করোনার জেরে ফের আইলিগ হওয়ার সম্ভাবনা নেই বললেই চলে।

এই মুহূর্তে করোনা ভাইরাসের জেরে মহামারী সৃষ্টি হয়েছে পুরো বিশ্বজুড়ে। পুরো বিশ্বের সাথে সাথে ভারতবর্ষেও চরম সংকট দেখা দিয়েছে, এমন পরিস্থিতিতে ভারতের ফুটবল ফেডারেশনে তরফে ভারতের সমস্ত ধরনের ফুটবল বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে, বন্ধ রয়েছে ভারতের ঐতিহ্যবাহী টুর্নামেন্ট আইলিগ। তবে ফের কবে আইলিগ শুরু হবে সেই ব্যাপারে নিশ্চয়তা দিতে পারছে না ফুটবল ফেডারেশন। আপাতত পরিস্থিতির দিকে নজর রাখছে এআইএফএফ।

দেশজুড়ে লকডাউন ঘোষণা করে দেওয়ার পরই ফুটবল ফেডারেশনের তরফে আইলিগ বন্ধ করে দেওয়া হয়েছে, ফের কবে আইলিগ শুরু হবে সেই ব্যাপারে নিশ্চিয়তা দিতে পারছেন না কেউই। ফেডারেশনের কর্তারাই সিদ্ধান্ত নেবেন স্থগিত করে রাখা আইলিগ শুরুর ব্যাপারে। তবে মনে করা হচ্ছে সরকারি নিষেধাজ্ঞা উঠে গেলেও আরো দুসপ্তাহ সময় লেগে যাবে আইলিগ শুরু করতে করতে। কারন আইলিগ খেলুড়ে দলগুলিকে প্রস্তুতি নেওয়ার সময় দিতে হবে সেই সাথে মাঠ গুলিকেও খেলার উপযুক্ত করে তুলতে হবে।

তবে এই মুহূর্তে দেশজুড়ে যে পরিস্থিতিতে শুরু হয়েছে তাকে অনেকেই মনে করছেন আইলিগ ফের শুরু হওয়ার সম্ভাবনা নেই বললেই চলে। অপরদিকে কেন্দ্রীয় সরকারের তরফে জানানো হয়েছে লকডাউনের মেয়াদ ফের বাড়তে পারে, সেক্ষেত্রে আর আইলিগ শুরু হওয়ার সম্ভাবনা নেই বললেই চলে। তবে আইলিগ যদি আর শুরু না হয় সেক্ষেত্রে আইলিগ চ্যাম্পিয়ন হয়ে যাবে মোহনবাগান।

Back to top button
Close
Close