টাইমলাইনভারত

ভারতীয়দের জন্য সুখবর! এবার দ্রুত গতিতে কমছে করোনা সংক্রমন

বাংলা হান্ট ডেস্কঃ ভারতে (India) করোনা ভাইরাসে (Coronavirus) প্রকোপ হ্রাস পাচ্ছে। দেশে কোভিড-১৯ সংক্রমণের নতুন মামলায় বিগত কয়েকদিন ধরে পতন দেখা দিয়েছে। আরেকদিকে করোনা সংক্রমিত ব্যাক্তিদের ঠিক ঠিক হওয়ার দরও দ্রুত গতিতে বাড়ছে। আর এই কারণে দেশে করোনা সংক্রমণের সক্রিয় মামলা ৮ লক্ষের কম হয়ে গিয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ মন্ত্রালয় অনুযায়ী, গত দেড় মাসে করোনার মামলা যেমন দ্রুত গতিতে বেড়ে চলছিল, তেমনই সুস্থ হওয়ার মামলাও দ্রুত গতিতে বাড়ছে। ভারতে এখনো পর্যন্ত ৬৪,৫৩,৭৭৯ জন করোনাকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছেন।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক দ্বারা শুক্রবার জারি করা পরিসংখ্যান অনুজায়ু, দেশে করোনার ৭৩ লক্ষের বেশি মামলা সামনে এসেছে, আর এরমধ্যে ৬৪ লক্ষের বেশি মানুষ সুস্থ হয়ে উঠেছেন। এখনো পর্যন্ত দেশে ১ লক্ষ ১২ হাজার ১৬১ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গিয়েছেন।

অক্টোবরের ১৫ তারিখ পর্যন্ত দেশে করোনার সংক্রমণের নতুন মামলায় ১৮ শতাংশ পতন হয়েছে। আর করোনায় মৃত্যুর মামলায় ১৯ শতাংশ পতন হয়েছে। সেপ্টেম্বর মাসের শেষ তথা অক্টোবর মাসে শুরুতে করোনায় নতুন আক্রান্তের সংখ্যা এক লক্ষ ছুঁইছুঁই ছিল। কিন্তু এখন নতুন মামলা ৬০ থেকে ৭০ হাজারে এসে।

আর এরমধ্যে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রী হর্ষবর্ধন দেশবাসীকে সতর্ক থাকার আবেদন জানিয়েছেন। তিনি জানিয়েছেন যে, শীত আর উৎসবের মরশুমের কারণে আগামী আড়াই মাস করোনার বিরুদ্ধে লড়াই খুব গুরুত্বপূর্ণ হতে চলেছে। উনি শুক্রবার বলেন, ভারতে করোনার ভ্যাকসিন তৈরি করার কাজ চলছে। উনি বলেন, শীত আর উৎসবের মরশুমে সবাইকে দায়িত্ব নিয়ে করোনার জন্য তৈরি করা সরকারের গাইডলাইন পালন করতে হবে।

Back to top button