টাইমলাইনভারত

দৈনিক মামলায় ১০৫ দিন পর সবথেকে বড় পতন, গত ২৪ ঘণ্টায় ৩৮৩১০ জন নতুন করে আক্রান্ত

বাংলা হান্ট ডেস্কঃ করোনা ভাইরাসের (Coronavirus) দৈনিক মামলায় সম্প্রতি দিনে সবথেকে বেশি পতন দেখা গিয়েছে। আর এই পরিসংখ্যান প্রমাণ করেছে যে, ভারত (India) করোনার বিরুদ্ধে লড়াইয়ে সঠিক দিশায় এগিয়ে চলেছে। গত ২৪ ঘণ্টায় ৪০ হাজারেরও কম করোনার নতুন মামলা সামনে এসেছে। ১৫ সপ্তাহ (১০৫ দিন) পর নতুন করোনায় আক্রান্তের সংখ্যা ৩৮ হাজার ৩১০ হয়েছে। শেষবার এই সংখ্যা জুলাই মাসে দেখা গিয়েছিল। ২২ জুলাই দেশের করোনায় আক্রান্ত হয়েছিল ৩৭ হাজার ৭২৪ জন।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রালয়ের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৩৮ হাজার ৩১০ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। আর ৪৯০ জনের মৃত্যু হয়েছে এই ভাইরাসে আক্রান্ত হয়ে। দেশে মোট ৮২ লক্ষ ৬৭ হাজার ৬২৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

মন্ত্রালয়ের পরিসংখ্যান অনুযায়ী, দেশে করোনা ভাইরাসকে হারিয়ে সুস্থ হওয়ার মানুষের সংখ্যা প্রতিদিনই বৃদ্ধি পাচ্ছে। দেশে সংক্রমণ মুক্ত হওয়া মোট রোগীর সংখ্যা ৭৬ লক্ষ ৩ হাজার ১২১ হয়ে গিয়েছে। গত ২৪ ঘণ্টায় ৬৮ হাজার ৩২৩ জন করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন।

পরিসংখ্যান অনুযায়ী, দেশে সক্রিয় মামলার সংখ্যা ছয় লক্ষের নীচে চলে গিয়েছে। সক্রিয় মামলার মোট সংখ্যা ৫ লক্ষ ৪১ হাজার ৪০৫ হয়েছে। বিগত ২৪ ঘণ্টায় দেশে ২০ হাজার ৫০৩ টি সক্রিয় মামলা কমেছে। দেশে এখনো পর্যন্ত ১ লক্ষ ২৩ হাজার ৯৭ জনের প্রাণ কেড়েছে এই মারক ভাইরাস।

Back to top button