টাইমলাইনভারতআন্তর্জাতিক

ব্যাগে ঘুঁটে নিয়ে বাইডেনের দেশে পাড়ি ভারতীয়র! দেখে চক্ষূচড়কগাছ মার্কিন এজেন্টের

বাংলাহান্ট ডেস্কঃ ভারত (india) থেকে আসা এক ব্যক্তি অসাবধানতায় হোক কিংবা ইচ্ছে করেই, মার্কিন (america) বিমানবন্দরেই তাঁর ব্যাগ ফেলে চলে যায়। সন্দেহ বাড়তে থাকায়, আমেরিকার কাস্টমস অন্ড বর্ডার প্রোটেকশন এজেন্টরা খুলে দেখেন ব্যাগের ভেতরে কি রয়েছে। ব্যাগ খুলে দেখতেই, তাঁদের চক্ষুচড়কগাছ।

ব্যাগের মধ্যে পাওয়া যায় কয়েকটি ঘুঁটে (Cow dung)! দেশ থেকে অনেক সময় অনেকেই লুকিয়ে চুরিয়ে কিছু খাবার নিয়ে আসেন। কিন্তু তাই বলে ঘুঁটে! ব্যাগ খুলে দেখতেই বেজায় অস্বস্তিতে পড়ে যায় আমেরিকার কাস্টমস অন্ড বর্ডার প্রোটেকশন এজেন্টরা। সঙ্গে সঙ্গেই সেই ব্যাগে থাকা গোবর নষ্টও করে দেন তাঁরা।

কারণ আমাদের দেশে গোমাতা পূজিত হন। গরুর গোবর পুজোর কাজে এবং ঘুঁটে জ্বালানির কাজে ব্যবহৃত হয়। আবার গরুর মূত্রও অনেকের কাছে খুবই মূল্যবান সম্পদ। কিন্তু আমাদের দেশে গোবরের প্রাধান্য থাকলেও, মার্কিন মুলুকে গোবর একেবারেই নিষিদ্ধ।

কারণ মার্কিন চিকিৎসকদের মতে, নানারকম রোগ ছড়িয়ে পড়ে এই গোবর থেকে। যার ফলে পা ও মুখের বিভিন্ন সংক্রামক রোগ ছড়িয়ে পড়তে পারে এই গোবরের মধ্য দিয়ে। সেই কারণেই ভারতে প্রয়োজনীয় জিনিস হলেও মার্কিন মুলুকে একেবারেই নিষিদ্ধ এই গোবর।

Related Articles

Back to top button