fbpx
টাইমলাইনপশ্চিমবঙ্গভারতরাজনীতি

বাংলায় অমিত শাহের ভার্চুয়াল সভার বিরুদ্ধে রাস্তায় নেমে বিক্ষোভ করে কুশপুতুল জ্বালালো CPIM

বাংলাহান্ট ডেস্কঃ মঙ্গলবার বেলা ১১ টা, বাংলায় (West bengal) একদিকে চলছে অমিত শাহের (Amit Shah) ভার্চুয়াল সভা, আর অন্যদিকে চলছে বামেদের (CPIM) বিক্ষোভ মিছিল। বিজেপির চাণক্য নামে পরিচিত তথা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ যখন বাংলায় বিজেপি রাজ স্থাপনের নতুন দিশা খুঁজছেন, তখন অন্যদিকে শাহর বৈঠকের প্রতিবাদে তাঁর কুশ পুতুলিকা বানিয়ে রাস্তায় বিক্ষোভ দেখাল বিলুপ্তপ্রায় দল সিপিআইএম।

একে বাংলা করোনা বিধ্বস্ত, তার উপর আমফান তান্ডব, এই দুইয়ের দুর্দশার মধ্যে শাহ বাংলায় ভোটের নোংরা রাজনীতি করতে এসেছে, এমনটা অভিযোগ করছে ৩৪ বছরের রাজত্বকারী দল সিপিআইএম।

 

CPIM-এর বিক্ষোভ প্রদর্শন
লকডাউন থাকা সত্ত্বেও নিজেদের দাবী নিয়ে লিখিত পোস্টার, প্লাকার্ড হাতে, মাস্ক পরিহিত হয়ে এবং সেই সঙ্গে করোনা বিধি নিষেধ মেনে সামাজিক দূরত্ব বজায় রেখেই মঙ্গলবার সকালে বিক্ষোভ দেখাল বাম সদস্যরা। তাঁদের শ্লোগান ছিল ভাষণ নয়, রেশন চাই।

অমিত শাহর বিরুদ্ধে তোপ
সিপিএমের পলিটব্যুরো সদস্য মহম্মদ সেলিম কড়া ভাষায় বললেন, ‘শাহ সোনার বাংলা গড়ার প্রতিশ্রুতি দিলেও বাস্তবে কিন্তু তিনি সিএএ ও এনআরসি-র নাম করে বাঙালিকে তৃতীয় শ্রেণীর নাগরিকে পরিণত করতে চাইছেন। বিভিন্ন কেন্দ্রীয় যোজনার টাকা নয়ছয় করার জন্য রাজ্য সরকারের বিরুদ্ধে কোনরকম ব্যবস্থাও নিচ্ছে না কেন্দ্র সরকার। একদিকে বিজেপি গণতন্ত্রকে পাঠিয়েছে কোয়ারেন্টাইনে, অন্যদিকে মমতা পাঠিয়েছেন আইসিইউতে।’

নরেন্দ্র মোদীকেও ঘিরেলন সেলিম
এখানেই ক্ষান্ত হলেন না সেলিম। তিনি স্বরাষ্ট্রমন্ত্রীর পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আক্রমণ করে বললেন, ‘বিপর্যস্ত গরিবদের দেখভালের বদলে মোদি সরকার এখন ব্যবসায়ীদের স্বার্থই দেখতে ব্যস্ত। করোনা সংক্রমণ যখন কয়েকশোর মধ্যে সীমাবদ্ধ ছিল তখন লকডাউন রেখে, এখন যেখানে ২ লক্ষ মানুষ আক্রান্ত, এই সময় লকডাউন শিথিল করছেন প্রধানমন্ত্রী। এর পিছনে তিনি কি যুক্তি দেখাবেন?’

দাহ করা হল কুশ পুতুল
সকালে দিল্লী থেকে যখন অমিত শাহ ২০২১-এর বিধানসভা নির্বাচনে বাংলাকে পাখির চোখ হিসাবে দেখছে, তখন জামুরিয়াতে পোড়ান হল স্বরাষ্ট্রমন্ত্রীর কুশ পুতুল। জামুরিয়ার (Jamuria) কুনুস্তোরিয়া মোড়ে শাহর কুশ পুতুল বানিয়ে চূড়ান্ত বিক্ষোভ দেখিয়ে লকডাউনের মধ্যেই রাস্তায় নামলেন বাম দল। একদিকে তারা লকডাউনের পক্ষে সওয়াল করছেন, অন্যদিকে নিজেরাই আইন ভাঙ্গছেন। বিক্ষোভ শেষে অমিত শাহের কুশ পুতুলে আগুন জ্বালিয়ে প্রতিবাদ দেখাল আইসিইউতে থাকা বামদল।

Back to top button
Close