টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

আরো দুর্বল হচ্ছে বামফ্রন্ট! ৭ শতাংশে নেমে আসা বামেদের বড়ো ঝটকা দিলেন সিপিএম কাউন্সিলর রিঙ্কু নস্কর

বাংলাহান্ট ডেস্কঃ একুশের নির্বাচনকে পাখির চোখ করে এগোচ্ছে সমস্ত রাজনৈতিক দল। বিজেপি (Bharatiya Janata Party), তৃণমূল, বামেরা যে যার নিজের মতকরে গুটি সাজাতে ব্যস্ত রয়েছে। একদিকে যেমন চলছে দল গঠনের পালা, তেমনি অন্যদিকে চলছে এক দল ভেঙ্গে অন্য শিবিরে নাম লেখানোর হিরিক।

চলছে দল ভাঙ্গনের খেলা
আগেও আমরা দেখেছি কখনও শাসক দলের হাত ছেড়ে বিজেপিতে নাম লিখিয়েছে বিরাট সংখ্যক মানুষ। আবার কখনও বা গেরুয়া শিবিরের ছত্রছায়া ত্যাগ করে তৃণমূলের সঙ্গে জোট বেঁধেছে অনেকেই। তবে এবার বাম শিবিরে ভাঙ্গন ধরিয়ে বিজেপির পাল্লা ভারী করতে গেরুয়া শিবিয়ে যোগ দিতে চলেছেন কলকাতার ১০২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রিঙ্কু নস্কর (rinku naskar)।

বিজেপিতে যোগ দেবেন সিপিএম কাউন্সিলর
একসময় নকশাল আন্দোলনের সঙ্গে যুক্ত ছিলেন সিপিএম কাউন্সিলর রিঙ্কু নস্করের স্বামী মানস মুখোপাধ্যায়। তবে কিছুদিন আগে বিজেপিতে নাম লিখিয়েছিলেন মানস মুখোপাধ্যায়। এবার সেই পথে হেঁটে রিঙ্কু নস্করও নাম লেখাতে চলেছেন বিজেপিতে। আগামীকালই তিনি যোগ দেবেন বিজেপিতে।

‘নীতি আদর্শ নিয়ে কেউ চলে না’
সূত্র মারফত জানা গিয়েছে, কলকাতার ১০২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রিঙ্কু নস্কর আগামীকালই সিপিএমের হাত ছেড়ে দিয়ে বিজেপিতে যোগ দিতে চলেছেন। এই সিপিএম কাউন্সিলর জানিয়েছেন, ‘আজকের দিনে দেখছি কেউই আর এই নীতি আদর্শ মেনে চলছে না। যদি সকলে নীতি আদর্শ নিয়েই থাকত, তাহলে কোনদিন কংগ্রেসের সঙ্গে জোট বাঁধত না সিপিএম। তবে এই দল ছাড়ার বিষয়ে কর্মী-সমর্থকদের সঙ্গে আলোচনা করেই আমি এই সিদ্ধান্তে উপনীত হয়েছি’।

Back to top button