টাইমলাইনদুর্গা পূজো ২০১৯পশ্চিমবঙ্গরাজনীতি

দুর্গাপূজো কার্নিভালে বামেদের আমন্ত্রণ জানায়নি রাজ্য সরকার

বাংলা হান্ট ডেস্ক: আজ শুক্রবার জমজমাট ভাবে দুর্গাপুজোর কার্নিভালের আয়োজন করেছে রাজ্যের শাসক দল তৃণমূল কিন্তু আমন্ত্রণ জানানো হয়নি বামেদের৷ অন্যদিকে আবার সরকারের তরফ থেকে কার্নিভাল অনুষ্ঠানে উপস্থিত থাকার আমন্ত্রণ জানানো হয়েছে রাজ্যের বিরোধী দলনেতা আবদুল মান্নানকে।

বর্তমানে বিশেষ কাজে কলকাতার বাইরে রয়েছেন বাম পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তী। তাঁর এক আপ্তসহায়কের সুত্রে খবর পাওয়া গেছে, বিধানসভায় বাম পরিষদীয় দলের অফিস যতদিন খোলা ছিল, তার মধ্যে একদিনও রাজ্য সরকারের পক্ষ থেকে কার্নিভালে উপস্থিত থাকার কোনো আমন্ত্রণপত্র আসেনি।

অন্যদিকে আবার CPI(M)-এর রাজ্য সম্পাদক স্বপন বন্দ্যোপাধ্যায়ের সাথে কথা বলে জানা গেছে কার্নিভালে উপস্থিত থাকার জন্য কোনরকম আমন্ত্রণ আসেনি। এমনকি ফরওয়ার্ড ব্লক রাজ্য সম্পাদক নরেন চট্টোপাধ্যায় আর SP-র পক্ষ থেকে ক্ষিতি গোস্বামী একই তথ্য দিয়ে এই কথা বারবার বিশ্লেষণ করেছেন।

দুর্গাপূজো কার্নিভালে এমনকি বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসুকেও আমন্ত্রণ জানানো হয়নি। কোনও চিঠি দেওয়া হয়নি CPI(M) রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্রকেও। কিন্তু উল্টো দিকে আবার খুব তাৎপর্যপূর্ণভাবে রাজ্যের বিরোধী দলনেতা আবদুল মান্নানকে আমন্ত্রণ জানানো হয়েছে। আবদুল মান্নান কে যে কার্নিভালে আমন্ত্রণ জানানো হয়েছে এ কথা তিনি স্পষ্ট করেছেন এবং জানিয়েছেন কার্নিভালের আমন্ত্রণপত্র তিনি পেয়েছেন, আমন্ত্রণ রক্ষা করতে যোগ দেবেন৷ শুধু তাই নয় আব্দুল আজ সত্তর দিল্লি থেকে ফিরেছেন শুধুমাত্র দূর্গা পূজা কার্নিভাল যোগ দেবেন বলে।

রাজনৈতিক মহল মত প্রকাশ করে জানিয়েছে, বর্তমানে বাম এবং কংগ্রেস সমঝোতার জন্য প্রস্তুতি নিচ্ছে, সেখানে কেবলমাত্র কংগ্রেস নেতা তথা রাজ্যের বিরোধী দলনেতা আবদুল মান্নানকে আমন্ত্রণ করার পর তিনি যাচ্ছেন কার্নিভালে৷ অথচ তাঁর জোট সহযোগী বামেদের কোনোরকম আমন্ত্রণই জানানো হলো না। এ বিষয় নিয়ে প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র জানিয়েছেন সমগ্র বিষয়টি তাঁর নজরে রয়েছে তবে এখনই তিনি বিষয়টি নিয়ে কোনও মন্তব্য করতে চাননা।

Leave a Reply

Close
Close