টাইমলাইনভারতখেলাআন্তর্জাতিকক্রিকেট

IPL থেকে নাম তুলে নেওয়া ইংলিশ ক্রিকেটার বললেন, আমি খেলতে চেয়েছিলাম কিন্তু …

বাংলা হান্ট ডেস্কঃ করোনার কারণে ভারত ইংল্যান্ড ম্যানচেস্টার টেস্ট বাতিল হওয়ার পর আইপিএলকে দায়ী করতে শুরু করেছিলেন বেশকিছু ইংরেজ প্রাক্তন খেলোয়াড়। শুধু তাই নয় তার পরেই আইপিএল থেকে নিজেদের নাম সরিয়ে নেন ক্রিস ওকস, ডেভিড মালান, জনি বেয়ারস্টোর মতো একাধিক ব্রিটিশ খেলোয়াড়। যার জেরে এই ঘটনাকেও স্বাভাবিকভাবেই পঞ্চম টেস্ট বাতিল এবং ইসিবি-বিসিসিআইয়ের মতপার্থক্যের সঙ্গে সম্পর্কিত বলে মনে করছিলেন অনেকেই। তবে এবার এই প্রসঙ্গে বড় বয়ান দিলেন ইংরেজ খেলোয়াড় ক্রিস ওকস৷

দিল্লি ক্যাপিটালসের সাথে যুক্ত এই অলরাউন্ডার জানিয়েছেন, পঞ্চম টেস্ট বাতিলের সঙ্গে তার আইপিএল না খেলার কোন সম্পর্ক নেই। তিনি বলেন, “টি -টোয়েন্টি বিশ্বকাপ এবং অ্যাশেজ সিরিজের কারণে আইপিএলে নামার সময় খুব কম ছিল। আমি আইপিএলের অংশ হতে চেয়েছিলাম, কিন্তু তার জন্য আমাকে অনেক কিছু ছাড়তে হত। এই কারণেই আমি পরিবারের সঙ্গে সময় কাটানোর সিদ্ধান্ত নিয়েছি।”

প্রসঙ্গত উল্লেখ্য আইপিএল শুরু হতে চলেছে ১৯ সেপ্টেম্বর। ১৫ অক্টোবর ফাইনাল খেলার কথা রয়েছে। আর তার ঠিক পরে পরেই শুরু হতে চলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এই ব্যস্ত সিডিউলের কারণে অনেকেই এসময় আইপিএল থেকে নিজের নাম সরিয়ে নিচ্ছেন। ক্রিস ওকস এও জানিয়েছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে খেলার সুযোগ পেয়েছেন তিনি। আর তার পরেই রয়েছে দীর্ঘ অ্যাশেজ সিরিজ। সেখানে পরিস্থিতি কি দাঁড়াবে তা এখনও ঠিক নেই। অস্ট্রেলিয়ায় খেলোয়াড়দের কঠিন কোয়ারেন্টাইন পর্বের মধ্য দিয়ে যেতে হবে কিনা, তাও এখনও নিশ্চিত নয়। কার্যত সেই কারণেই পরিবারের সঙ্গে সময় কাটানোর জন্য এই মুহূর্তটিকে বেছে নিয়েছেন তিনি।

প্রসঙ্গত উল্লেখ্য ক্রিস নিজের কথা খুলে বললেও বেয়ারস্টো বা মালানদের কোন বয়ান এখনও সামনে আসেনি। অন্যদিকে বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় আগেই জানিয়ে দিয়েছেন, ইংল্যান্ডের সঙ্গে চলমান সিরিজ আপাতত শেষ। তবে দল আগামী বছর ইংল্যান্ডে অতিরিক্ত ম্যাচ খেলতে পারে।

 

Related Articles

Back to top button