fbpx
টাইমলাইনভারত

করোনার লড়াইয়ে ৩৩,৮১,০০,০০০ টাকা প্রদান করল CRPF , দেখাল দেশভক্তি

বাংলাহান্ট ডেস্কঃ করোনা ভাইরাসের (COVID-19) মোকাবিলা করার জন্য ভারতের সেনাবাহিনীও (Indian Army) একদম প্রস্তুত রয়েছে। লকডাউন পরিস্থিতিতে সাধারণ মানুষের কাছে তাদের প্রয়োজনীয় দ্রব্য পৌঁছে দিতে তাঁরা সর্বদা প্রস্তুত। এইভাবে আধাসেনা বাহিনীও ভারতকে (India) সবরকম সহাওয়তা করতে একদম প্রস্তুত।

সংকটময় এই পরিস্থিতিতে CRPF থেকে ভারত সরকারের কাছে একটি সাহায্য স্বরূপ একটি চেক পাঠান। প্রথম দিকে তাঁরা এই কাজটি গোপন রাখতে চাইলেও, পরে তা স্যোশাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। আর এই ঘটনায় দেশের সব নাগরিকই সেনাবাহিনীর নামে খুব ধন্য ধন্য করছে। এই পরিস্থিতিতে সাধারণ মানুষের সেবা করার জন্য কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ ফোর্স এর পক্ষ থেকে প্রধানমন্ত্রীর দান তহবিলে ৩৩,৮১,০০,০০০ টাকা দান করেন। CRPF এর জওয়ানরা তাঁদের এক এক দিনের মাইনে দিয়ে এই টাকাটা দান করেন।

করোনা পরিস্থিতিতে আর সকলের মতই এগিয়ে এসেছে একটি ছোট বাচ্চা, নাম মহম্মদ কুমেল। এই বাচ্চাটি তাঁর হাত খরচা থেকে বাঁচিয়ে ৩ হাজার টাকা দান করেছে কোয়ারেন্টিন সেন্টারকে। এই বাচ্চাটির এই মহান কাজ স্যোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। এই বাচ্চাটির প্রশংসা করে এক বিজেপি সংসদ  ট্যুইট করে বলেন, ‘আমি এঁকে সেমাল জানাই’। এরপর থেকেই আই বাচ্চাটির খবর স্যোশাল মিডিয়ায়ায় ভাইরাল হয়ে যায়। সকলে এর প্রশংসা করতে থাকে।

চীনের উহান প্রদেশ থেকে ছড়িয়ে এই রোগ সমগ্র বিশ্বে ছড়িয়ে পড়েছে। এই পরিস্থিতিতে ভারত সরকার ১৪ ই এপ্রিল অবধি দেশে লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে। এই সময় গরীব মানুষরা অসুবিধায় পড়ছে। তবে সকলেই যদি এইভাবে সাহায্য করতে থাকেন, তাহলে কোন গরীব মানুষ আর অভুক্ত থাকবে না। সরকার এই পরিস্থিতিতে ১ লক্ষ ৭০ হাজার কোটি টাকার প্যাজেকের ব্যবস্থা করেছে।

Back to top button
Close
Close