fbpx
টাইমলাইনভারত

প্রচণ্ড ঠাণ্ডায় ১২ কিমি হেঁটে এক ক্ষুধার্ত শিশুর মুখে খাবার তুলে দিলো CRPF এর জওয়ানেরা

বাংলা হান্ট ডেস্কঃ জম্মু কাশ্মীরের (Jammu Kashmir) রামবন জেলায় ধ্বসের কারণে জম্মু-শ্রীনগর ন্যাশানাল হাইওয়েতে এক মহিলা আর তিন শিশু সমেত ফেঁসে যাওয়া পরিবারের কাছে খাবার পৌঁছে দেওয়ার জন্য CRPF এর টিম ১২ কিমি পর্যন্ত পায়ে হেঁটে যায়।

CRPF এর এক আধিকারিক জানান, আমাদের হেল্প লাইন নাম্বারে আসিফা নামের এক মহিলা সাহায্যের জন্য ফোন করেছিলেন। এরপর CRPF দ্রুত গতিতে তাঁদের কাছে সাহায্য পৌঁছে দেওয়ার জন্য পদক্ষেপ নেয়। ওই মহিলা তাঁর তিন বাচ্চা এবং পরিবারের অন্যান্য দুই সদস্যদের সাথে শ্রীনগর থেকে জম্মু যাচ্ছিলেন, কিন্তু ধ্বসের কারণে তাঁরা ডিগডোলেতে ফেঁসে যান।

CRPF ট্যুইটারে জানায়, ‘প্রচণ্ড ধ্বসের কারণে এনএইচ-৪৪ এর ডিগডোলে ঘণ্টার পর ঘণ্টা ফেঁসে ছিলেন আসিফা আর ওনার পরিবার। তাঁর পরিবারের কাছে জল, খাবার আর অন্যান্য সামগ্রী পৌঁছে দেওয়ার জন্য ১৫৭ ব্যাটেলিয়ান এর অফিসার রঘুবীরের নেতৃত্বে CRPF জওয়ানের এক টিম ১২ কিমি সফর হেঁটে পৌঁছায়। আসিফা নিজেই সাহায্যের জন্য CRPF এর হেল্প ডেস্কে ফোন করেছিলেন।”

রামবন এলাকায় ধ্বসের কারণে চার দিন ধরে বন্ধ থাকা ২৭০ কিমি দীর্ঘ জম্মু শ্রীনগর হাইওয়ের একদিক যাতায়াতের জন্য খুলে দেওয়া হয়। আধিকারিক জানান, ধ্বসের পর ডিগডোল আর চন্দরকোটের হাইওয়েতে জমে থাকা পাহার প্রমাণ জঞ্জাল এবং পাথর সরিয়ে শ্রীনগর থেকে জম্মু যাওয়ার জন্য রাস্তা খুলে দেওয়া হয়। উনি জানান, ফেঁসে থাকা ট্রাক সমেত সমস্ত বাহন গুলোকে শনিবার বিকেলে গন্তব্য স্থলে যাওয়ার অনুমতি দেওয়া হয়।

Close
Close