টাইমলাইনখেলাক্রিকেটIPL

বৃথা গেল মঈনের লড়াই, রাজস্থানের কাছে হেরে মরশুম শেষ করলো ধোনিরা

বাংলা হান্ট নিউজ ডেস্ক: শেষ ম্যাচেও হার এড়াতে পারলো না চেন্নাই সুপার কিংস। হতাশ করলেন মঈন আলী বাদে অন্য তারকারা। জয় পেয়ে প্লে অফে যাওয়ার আগে আত্মবিশ্বাস বাড়িয়ে নিলো রাজস্থান রয়্যালস। প্রথমে ব্যাট করে ১৫০ রান বোর্ডে তুলেছিল চেন্নাই সুপার কিংস। ২ বল বাকি থাকতেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় রাজস্থান।

টসে জিতে ব্যাট করতে নেমে শুরুটা খারাপ করেনি চেন্নাই সুপার কিংস। ঋতুরাজ গায়কোয়াড দ্রুত ফিরলেও ইনিংসকে গতি প্রদান করার কাজ করছিলেন ডেভন কনওয়ে ও মঈন আলী। ট্রেন্ট বোল্টের তৃতীয় এবং পাওয়ার প্লে-এত শেষ ওভারে বোল্টের ওভারে ৫টি চার ও একটি ছক্কা সহ ৩৪ রান তোলেন মঈন। পাওয়ার প্লে-তে চেন্নাইয়ের স্কোর দাঁড়ায় ১উইকেট হারিয়ে ৭৫।

কিন্তু পাওয়ার প্লে-এর পর ডেভন কনওয়ে (১৬) ফিরতেই লড়াইটা কার্যত হয়ে দাঁড়ায় রাজস্থান বোলারদের সঙ্গে মঈন আলীর। আর একজন ব্যাটারও তাকে সাহায্য করতে পারেননি। মহেন্দ্র সিং ধোনি ২৮ টি বলে কচ্ছপের গতিতে ১টি চার ও ১টি ছয় সহ ২৬ রানের বেশি করতে পারেননি। বাকি কেউ দুই অঙ্কের ঘরেই পৌঁছতে পারেননি। একা যুদ্ধ করে মঈন ৫৭ বলে ১৩ টি চার ও ২ টি ছক্কা সহযোগে ৯৩ রান করে। পাওয়ার প্লে-তে ৭৫ রান তোলা চেন্নাই বাকি ১৪ ওভারে আর মাত্র ৭৫ রান তুলে স্কোর ১৫০-এর বেশি নিয়ে যেতে পারেনি। দুর্দান্ত বোলিং করে দুটি করে উইকেট নেন যুজবেন্দ্র চাহাল এবং ম্যাকয়।

রান তাড়া করতে নেমে জস বাটলারকে তাড়াতাড়ি হারালেও রুখে দাঁড়ায় যশস্বী জয়সওয়াল। অত্যন্ত ধীর গতির ইনিংস খেলে তাকে কিছুটা সাহায্য করেন সঞ্জু স্যামসন। শেষ দিকে অশ্বিন এসে পাল্টা আক্রমণ শুরু করেন। যশস্বী ৪৪ বলে ৫৯ করে আউট হওয়ার পর অশ্বিনের ২৩ বলে ৪০ রানের অপরাজিত ইনিংসে ভর করে জয় তুলে নেয় রাজস্থান। ব্যাটের পর বল হাতে ৪ ওভারে ২১ রান দিয়ে ১ উইকেট তুলেও দলকে জেতাতে ব্যর্থ হন মঈন।

Related Articles

Back to top button