টাইমলাইনআন্তর্জাতিক

বিল ৭ হাজার, কাটা হল ৯ লাখ! তবুও অখুশি নন ক্রেতা

বাংলাহান্ট ডেস্কঃ দোকানে গিয়েছিলেন জিনিসপত্র কিনতে, বিল ৭ হাজার। বিল মিটিয়ে বাড়ি ফিরে দেখলেন কেটে নেওয়া হয়েছে নয় লক্ষ টাকা৷ অনলাইন জালিয়াতি নয় ভুলবশত দোকান থেকেই কেটে নেওয়া হয়েছে ঐ বিশাল অঙ্কের টাকা।

ঘটনাটি ঘটেছে আমেরিকার শিকাগোতে। নিক ব্লানুশা সম্প্রতি মুদিখানার কিছু জিনিসপত্র আনতে সাউথ লুপের একটি দোকানে যান। ক্রয় করা জিনিসপত্রের দাম হয় ৯০ ডলার (ভারতীয় মুদ্রায় প্রায় ছ’ হাজার ৮৫৩ টাকা)। কাউন্টারে থাকা কর্মীও দুবার ৯০ ডলার বিল হয়েছে বলেই জানান। কার্ডে দাম মিটিয়ে তিনি বাড়ি ফিরে এসে দেখেন কেটে নেওয়া হয়েছে ১১ হাজার ৫৫২ মার্কিন ডলার (ভারতীয় মুদ্রায় প্রায় আট লাখ ৮০ হাজার টাকা)।

এর পর নিক ঐ দোকানে গিয়ে অভিযোগ জানালে দোকানের কর্মীরা ভুল বুঝতে পারে। তারা ভুল স্বীকার করে জানায়, নিক চার-পাঁচ দিনের মধ্যে টাকা ফিরে যাবে তাঁর অ্যাকাউন্টে। কিন্তু নিক বলেন, সামনেই তাঁকে কয়েকটি বিল মেটাতে হবে। তার মধ্যে ফোনের বিল, পার্কিং-এর লিজের টাকাও রয়েছে। তাই নিকের খুব তাড়াতাড়ি টাকা প্রয়োজন।

সেই মত স্টোরের তরফে নিককে আড়াইশো ডলার (ভারতীয় মুদ্রায় প্রায় ১৯ হাজার হাজার টাকা) ততকালীন আর্থিক সমস্যা মেটানোর জন্য দেওয়া হয়। পরে অবশ্য স্টোরের তরফ থেকে পুরো টাকাই নিককে দেওয়া হয়েছে৷ নেওয়া হয়নি নিকের কেনা জিনিসপত্রের দামও। এই সময়ে আর্থিক ক্ষতি হলেও তাও মিটিয়ে দেবে দোকান।  সবমিলিয়ে সামান্য ভোগান্তি পোহাতে হল আখেরে লাভের গুড় খেলেন নিকই।

Related Articles