টাইমলাইনভারত

ফনীর রেশ না কাটতেই আসছে Vayu

  • বাংলা হান্ট ডেস্ক: ফনীর রেশ এখনো পুরোপুরি কাটেনি,এবার আসছে ভয়াবহ সাইক্লোন Vayu. এই সাইক্লোন আছড়ে পড়তে চলেছে গুজরাটের উপকূলীয় এলাকায় এবং মহারাষ্ট্রের কিছু এলাকায়। ১৩ই জুন ১২০ কিলোমিটার বেগে গুজরাটের পোরবন্দর উপকূলে Vayu আছড়ে পড়বে বলে জানা গিয়েছে। গুজরাটের উপকূলে এর ভয়ঙ্কর প্রভাব পড়তে চলেছে। লাক্ষাদ্বীপ উপকূলে গভীর নিম্নচাপ হয়ে রয়েছে আগামী ২৪ ঘণ্টায় তা শক্তি বৃদ্ধি করবে বলে জানা গিয়েছে।

    ইন্ডিয়ান মেটেরিওলজিক্যাল ডিপার্টমেন্টের থেকে জানানো হয়েছে Vayu ক্রমশ উত্তর দিকে প্রবাহিত এবং মাহুওয়ার মধ্য দিয়ে গুজরাট উপকূল অতিক্রম করবে এবং ১৩ই জুন ১৩৫ কিলোমিটার বেগে আছড়ে পড়বে ডিউ এলাকার আশেপাশে।১২ জুন সাইক্লোন আরো শক্তি বৃদ্ধি করবে এবং আরব শহরের উত্তর পূর্ব সংলগ্ন এলাকা এবং পূর্ব মধ্য বায়ুর গতিবেগ থাকবে ঘন্টায় ১৩৫ কিলোমিটার।

মৎস্যজীবীদের দক্ষিণ-পূর্ব আরব সাগর লাক্ষাধিক এলাকায় না যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ প্রয়োজনীয় ও গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিতে উচ্চস্থানীয় বৈঠক করেন। বৈঠকে উপস্থিত ছিলেন আইএমডি এবং এমএইচএর সিনিয়র আধিকারিকরা। ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্স ২৬টি দল প্রস্তুত রেখেছেন বোট,গাছ কাটার ব্যবস্থা টেলিকম পরিষেবা সহ আরো বেশ কিছু দিকে নজর রেখেছে।

Leave a Reply

Close
Close