টাইমলাইনখেলাক্রিকেট

টেস্ট ক্রিকেটেও হোক “ফ্রি হিট”, টেল এন্ডারদের বাঁচাতে পরামর্শ স্টেইনের

বাংলা হান্ট নিউজ ডেস্ক: দক্ষিণ আফ্রিকার প্রাণঘাতী বোলার ডেল স্টেইন তার সময়ে বিশ্বের সেরা পেসার ছিলেন। তার বল সামলাতে হিমশিম খেতে হতো যে কোনও মানের প্রতিপক্ষকে। এহেন বিশ্বসেরা পেসার টেস্ট ক্রিকেটের ব্যাপারে নতুন পরামর্শ দিয়ে সবাইকে চমকে দিয়েছেন। তার পরামর্শ মানা হলে তা টেল এন্ডারদের জন্য উপযোগী বলে গণ্য হবে।

প্রাক্তন দক্ষিণ আফ্রিকান ফাস্ট বোলার ডেল স্টেইন টেস্ট ক্রিকেটে ‘ফ্রি হিট’ নিয়ম চালু করার পরামর্শ দিয়েছেন, বলেছেন এটি লোয়ার অর্ডার ব্যাটারদের দীর্ঘ ওভারগুলি এড়াতে সহায়তা করবে যেখানে বোলাররা ইচ্ছাকৃতভাবে ‘নো বল’ করেন টেল এন্ডারদের বেশি বেশি করে বল করে বিপদে ফেলার জন্য। সীমিত ওভারের ক্রিকেটে, বোলার যদি পায়ে ভুল করে ‘নো বল’ করেন, তবে ব্যাটিংরত দলকে ‘ফ্রি হিট’ দেওয়া হয়। এবার টেস্ট ক্রিকেটেও সেই একই নিয়ম চালু করতে পরামর্শ স্টেইনের।

সর্বকালের অন্যতম সেরা ডেল স্টেইন বুধবার টুইট করেছেন, টেস্ট ক্রিকেটে ‘নো বলে’র জন্য ‘ফ্রি হিট’ চালু হোক….আপনি কী মনে করেন? এটা অবশ্যই টেল এন্ডারদের সেই সাত-আট বলে (ব্যাটিং করার সময়) এবং কখনও কখনও নয় বলের ওভারে টিকে থাকতে সাহায্য করবে।’

Dale Steyn,ডেল স্টেইন,Jasprit Bumrah,যশপ্রীত বুমরা
ডেল স্টেইন ভারত ও দক্ষিণ আফ্রিকার মধ্যে হয়ে চলা তৃতীয় টেস্ট ম্যাচ নিয়েও তার মতামত প্রকাশ করেছেন। তিনি ভারতীয় পেসার জসপ্রিত বুমরারও প্রশংসা করেছেন, যিনি ৪২ রানে পাঁচ উইকেট নিয়েছিলেন। স্টেইন ভারতকে একটু হলেও এগিয়ে রেখেছেন বুমরার অসাধারণ বোলিংয়ের জন্য।

Related Articles