টাইমলাইনপশ্চিমবঙ্গভাইরালভারতভিডিওরাজনীতি

স্বাধীনতা দিবসে তৃণমূলের আয়োজিত মঞ্চে নাগিন ড্যান্স গানের সাথে নাচ, ভাইরাল হল ভিডিও

বাংলাহান্ট ডেস্কঃ প্রতিনিয়তই পশ্চিমবাংলার (West bengal) বিভিন্ন প্রান্ত থেকে স্যোশাল মিডিয়ার পর্দায় ভিডিও ভাইরাল (Viral video) হতে দেখা যাচ্ছে। কখনও মানবিক আবেদন মূলক ভিডিও, তো কখনও শিক্ষামূলক ভিডিও। তবে সম্প্রতি স্বাধীনতা দিবসেও প্রচুর পরিমাণে ভাইরাল হওয়া ভিডিওর মধ্যে পশ্চিমবাংলার দেগঙ্গায় তৃণমূলের (All India Trinamool Congress) আয়োজিত একটি ভিডিও নিয়ে ছি ছিক্কার পড়ে গেছে রাজনৈতিক মহলে।

স্বাধীনতা দিবস উদ্ধযাপন
করোনা আবহে এবারের স্বাধীনতা দিবসের আয়োজন অনাড়ম্বর পূর্ণ ছিল। দিল্লীতে লাল কেল্লায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, বাংলার রেড রোডে মুখ্যমন্ত্রী মমতা ব্যনার্জী সহ দেশের বিভিন্ন প্রান্তের মানুষজন প্রতিকূল পরিস্থিতির মধ্যেও জাতীয় পতাকাকে উত্তোলন করে দেশের প্রতি সম্মনা জ্ঞাপন করেছে।

লাদাখের সীমান্ত এলাকাতে ভারতীয় জওয়ানদের স্বাধীনতা দিবসের ভিডিও দেখে দেশের প্রতিটি ভারতবাসী যখন গর্ব অনুভব করছে, তখন উত্তর ২৪ পরগণার দেগঙ্গার স্বাধীনতা দিবসের ভাইরাল ভিডিও দেখে লজ্জায় মাথা কাটা গেছে ভারতীয় নাগরিকদের।

দেগঙ্গার স্বাধীনতা উদ্ধযাপন
দেগঙ্গায় স্থানীয় তৃণমূল পার্টির পক্ষ থেকে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। সেখানে মঞ্চের ব্যানারে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী এবং দলের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ছবি দেওয়া ছিল। কিন্তু গন্ডগোলটা বাঁধল অনুষ্ঠান পরিচালনা নিয়ে। স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে বেজে উঠল ‘নাগিন ডান্স’। সেইসঙ্গে অশালীন পোশাকে মঞ্চে উদ্যাম নাচতে দেখা গেল তিনটি মেয়েকে। তাঁদের নাচকে ধীরে উপস্থিত জনতার মধ্যেও উত্তেজনা তুঙ্গে।

যদিও এই ভিডিওটি ঠিক কোন বছরের সেই বিষয়ে Bangla Hunt এর কাছে কোন সঠিক তথ্য প্রমাণ নেই। তবে ইদানিংকালে এই ভিডিওটি ব্যাপকহারে ভাইরাল হয়েছে, যা স্বাধীনতা দিবসের মাহাত্ম্যকে খর্ব করছে।

এই ভিডিও স্যোশাল মিডিয়ায় প্রকাশিত হওয়ার সাথে সাথেই ভাইরাল হয়ে যায়। নেটদুনিয়ায় ছি ছিক্কার পড়ে যায় এই ভিডিও দেখে। আবার একটি ভিডিওতে দেখা যায় মঞ্চে নাচের মাঝেই স্থানীয় তৃণমূল নেতা বলেছেন, ‘আজকের ৭৪ তম স্বাধীনতা দিবস উদযাপনের জন্য দেঙ্গার সোহাই-শ্বেতপুর এলাকার তৃণমূল কংগ্রেস কমিটি এক অনুষ্ঠানের আয়োজন করেছে। তবে আর কিছুক্ষণের মধ্যেই আমাদের পঞ্চায়েত সমিতির নেতারা আমাদের সম্মানিত করতে উপস্থিত হবেন’।

সুনীল মুখার্জি জানিয়েছেন
এবিষয়ে তৃণমূলের জেলা মুখপাত্র সুনীল মুখার্জি বলেছিলেন, ‘করোনা মহামারির মধ্যে আমাদের মুখ্যমন্ত্রী বারবার দলীয় কর্মীদের এ জাতীয় অনুষ্ঠান আয়োজনে নিষেধ করেছিলেন। আমি ভিডিওটি দেখেছি। এটি নিঃসন্দেহে ভুল কাজ’।

Back to top button