টাইমলাইনখেলাক্রিকেট

“কোহলি রান করবে, রোহিতও সাফল্য পাবে, কিন্তু সবাইকে ছাড়িয়ে যাবে এই ভারতীয় ক্রিকেটার”, মন্তব্য প্রাক্তন পাক ক্রিকেটারের

বাংলা হান্ট নিউজ ডেস্ক: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ জয় এখন অতীত। ভারতীয় দল আপাতত প্রস্তুতি নিচ্ছে আগামীকাল থেকে শুরু হতে চলা ভারত বনাম দক্ষিণ আফ্রিকা তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের। পিছিয়ে পড়েও সিরিজ জিতে ফুরফুরে মেজাজে রোহিত শর্মারা। রোহিত এবং বিরাট কোহলি দুজনেই এই সিরিজ জয়ের ক্ষেত্রে ব্যাট হাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। দুজনেই দীর্ঘদিন ধরে ভারতীয় ক্রিকেটের গুরুত্বপূর্ণ অংশ এবং ভারতের একাধিক স্মরণীয় জয়ের ক্ষেত্রে তাদের অবদান অনস্বীকার্য। এই দুজনকেই ছাড়িয়ে যাওয়ার মতো এক তারকা ভারতীয় দলে চলে এসেছে বলে মন্তব্য করলেন প্রাক্তন পাকিস্তানি ক্রিকেটার দানিশ কানেরিয়া।

দানিশ কানেরিয়া নিজের ইউটিউব চ্যানেলে মন্তব্য করেছেন যে সূর্যকুমার যাদব ভবিষ্যতে বিরাট কোহলি এবং রোহিত শর্মার শ্রেষ্ঠত্বকেও ছাপিয়ে যাওয়ার ক্ষমতা রাখেন। প্রসঙ্গত এশিয়া কাপে খুব একটা ভালো ছন্দ না থাকলেও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজে ব্যাটে হয়তো সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকাটি সূর্যকুমারই নিয়েছিলেন এবং হায়দরাবাদে তার খেলা দুটি আগ্রাসী ইনিংস ক্রিকেটপ্রেমীরা সহজে ভুলবেন না।

কানেরিয়া নিজের ইউটিউব চ্যানেলে বলেছেন, “ও (সূর্যকুমার) যেভাবে ব্যাট করে, পেসারদের বিরুদ্ধে যে সমস্ত শট খেলে, তা দেখে আমার মনে হয় যেন ও যেন প্রতিটা শটের মধ্যে দিয়ে নিজের অস্তিত্বকে ঘোষণা করছে। হ্যাঁ, কোহলি আরও অনেক রান করবে, বাবর আজম আরও অনেক সাফল্য পাবে, কিন্তু একটা সময় আসবে যখন সূর্যকুমার যাদব ওদের সবাইকে ছাড়িয়ে যাবে।”

উচ্চ কমানোর পাশাপাশি বিরাট কোহলি শেষ ম্যাচে যেভাবে অ্যাডাম জাম্পার বিরুদ্ধে ব্যাটিং করেছেন, তার প্রশংসা করেছেন প্রাক্তন পাকিস্তানি ক্রিকেটার। তিনি বলেছেন, ‘অনেকেই বলছিলেন অ্যাডাম জাম্পা জুজু কোহলির মাথায় কাজ করে ব্যাটিং করার সময় এবং কিছু ক্ষেত্রে হয়তো সেটা সত্যি। ও বেশ কয়েকবার বিরাট কোহলিকে সমস্যায় ফেলেছে কিন্তু শেষ টি-টোয়েন্টিতে জাম্পাকে যেভাবে আক্রমণ করে ব্যাটিং করেছে বিরাট তা নিঃসন্দেহে প্রশংসার দাবি রাখে।”

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ জয়ের পর আপাতত প্রোটিয়াদের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রস্তুতি নিচ্ছে ভারত। দক্ষিণ আফ্রিকা বনাম ভারত তিন ম্যাচের টি-২০ সিরিজের সূচি:
• প্রথম টি-টোয়েন্টি: ২৮শে সেপ্টেম্বর (বুধবার), তিরুঅনন্তপুরম
• দ্বিতীয় টি-টোয়েন্টি: ২রা অক্টোবর(রবিবার), গুয়াহাটি
• তৃতীয় টি-টোয়েন্টি: ৪ঠা অক্টোবর (মঙ্গলবার), ইন্দোর

Related Articles