fbpx
ক্রিকেটখেলাটাইমলাইন

পাকিস্তানের নাগরিকত্ব পেতে চলেছেন ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপ জয়ী অধিনায়ক ড্যারেন স্যামি।

দীর্ঘ দশ বছর ধরে পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট বন্ধ ছিল। তারপর পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে বড় ভূমিকা পালন করেছিলেন ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী দলের অধিনায়ক ড্যারেন স্যামি। সেই জন্য এবার পাকিস্তান সরকারের পক্ষ থেকে তাঁকে পাকিস্তানের নাগরিকত্ব দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ড্যারেন স্যামি ওয়েস্ট ইন্ডিজ দলের বিশ্বকাপ জয়ী অধিনায়ক। ওয়েস্ট ইন্ডিজ কে বিশ্বকাপ জেতাতে বড় ভূমিকা পালন করেছিলেন তিনি এবং ড্যারেন স্যামির হাত ধরেই ওয়েস্ট ইন্ডিজ টিটিয়েন্টি বিশ্বকাপ জিতেছিল। সামি ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের অধিনায়ক হওয়ার সত্ত্বেও এবার পাকিস্তানের নাগরিকত্ব পেতে চলেছেন তিনি। ইমরান খানের সরকার সিদ্ধান্ত নিয়েছেন যে পাকিস্তানের সর্বোচ্চ অসামরিক সম্মান নিশান-ই-হায়দার দেওয়া হবে ড্যারেন স্যামিকে।

দীর্ঘদিন ধরে পাকিস্তান সুপার লিগে খেলছেন ড্যারেন স্যামি। এই মুহূর্তে পাকিস্তান সুপার লিগের অন্যতম শক্তিশালী দল পেশোয়ার জালমি দলের অধিনায়ক তিনি, পাকিস্তান সরকার মনে করেন পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে বড় ভূমিকা পালন করেছিলেন এই সামি। এই কারণেই পাকিস্তানের রাষ্ট্রপতির হাত থেকে আগামী 23 মার্চ পাকিস্তানের সর্বোচ্চ সম্মান এবং পাকিস্তানের নাগরিকত্ব পেতে চলেছেন ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপ জয়ী অধিনায়ক ড্যারেন স্যামি। ইতিমধ্যেই পাকিস্তান ক্রিকেট বোর্ড এর তরফ থেকে অফিশিয়ালি ভাবে টুইট করে এই পুরো ব্যাপারটি জানিয়ে দেওয়া হয়েছে।

Back to top button
Close
Close