আন্তর্জাতিক

পাকিস্তানের আছে দাউদ ইব্রাহিম, ভাইরাল হল তাঁর নতুন ছবি

বাংলা হান্ট ডেস্কঃ আন্ডারওয়ার্ল্ড ডন দাউদ ইব্রাহিম পাকিস্তানেই আছে। গোয়েন্দা সংস্থার হাতে আসল দাউদের একটি ছবি। ভাইরাল হওয়া ওই ছবিতে ডি কোম্পানির ইন্টারন্যাশানাল নেটওয়ার্কে নজর রাখা তাঁদের সবথেকে বিশ্বস্ত মানুষ জাবির মোতির থেকে পাওয়া গেছে। ওই ছবি গুলোতে দাউদকে সুস্থ দেখা যাচ্ছে। এর আগে মিডিয়া রিপোর্টে বলা হয়েছিল যে, দাউদ হাঁটুর ব্যাথায় ভুগছে। গোয়েন্দা সংস্থা অনুযায়ী, জাবির মোতি দাউদের করাচির ক্লিফটন বাংলোর পাশেই থাকে। আর তাঁর সাথে দাউদের স্ত্রী মেহজবিন এবং দাউদের ছেলে মোইনের সাথে পারিবারিক সম্পর্কও আছে।

 

এর আগে পাকিস্তানের বিদেশ কার্যালয় বুধবার বলেছিল যে, আন্ডারওয়ার্ল্ড ডন দাউদ ইব্রাহিম পাকিস্তানে নেই। এর আগে ব্রিটেনের এক আদালত জানিয়েছিল যে, ১৯৯৩ এ মুম্বাই হামলার মূল দোষী দাউদ ইব্রাহিম ভারত থেকে পালিয়ে গিয়ে পাকিস্তানে আশ্রয় নিয়েছে।

ভাইরাল হওয়া সেই ছবি

বিদেশ কার্যালয়ের প্রবক্তা মোহম্মদ ফৈসল নিজের সাপ্তাহিক প্রেস কনফারেন্সে এক প্রশ্নের জবাবে বলেছিলেন, দাউদ ইব্রাহিম পাকিস্তানে নেই। কিন্তু এবার দাউদের ভাইরাল হওয়া ছবি পাকিস্তানের মুখোশ ফের খুলে দিচ্ছে।

ডি কোম্পানির মুখ্য সদস্য জাবির মোতির প্রত্যর্পণ এর মামলা নিয়ে শুনানির সময় বুধবার লন্ডনের ওয়েস্ট মিনিস্টার ম্যাজিস্ট্রেট আদালতে বলা হয় যে, দাউদ ১৯৯৩ এ মুম্বাই হামলার প্রধান দোষী, আর সে এখন পাকিস্তানে বহাল তবিয়তেই রয়েছে। মুম্বাইয়ে দাউদের করা ওই বোমা হামলায় ২০০ জন মারা গেছিলেন।

Back to top button
Close