fbpx
আন্তর্জাতিককলকাতাটাইমলাইনস্বাস্থ্য

ধীরে ধীরে করোনা ভাইরাসকে জয় করছে চিকিৎসক মহল, সুস্থ হয়ে বাড়ি ফিরছেন লক্ষ্য লক্ষ্য মানুষ

বাংলা হান্ট ডেস্ক : চীনের উহান থেকে আগত করোনা ভাইরাস সারা বিশ্বে ছড়িয়ে পড়েছে। করোনা ভাইরাসের থাবায় কার্যত স্তব্ধ হয়ে গিয়েছে গোটা বিশ্ব। পৃথিবীর উন্নতশীল দেশ গুলিও হিমশিম খেয়েছে করোনা ভাইরাস কে বাগে আনতে। করোনা ভাইরাসের থাবায় কার্যত শ্মশানে পরিণত হয়েছে ইতালি।

অন্যান্য দেশের পাশাপাশি ভারতেও ঢুকে গিয়েছে এই মারণ রোগ। ইতিমধ্যেই ভারতে করোনা ভাইরাসের জেরে মৃত্যু হয়েছে ১১ জনের। এই প্রথম কোনও ভাইরাসের এমন ভয়ঙ্কর রূপ প্রত্যক্ষ করলো গোটা বিশ্ব। ইতিমধ্যেই করোনা ভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে গোটা ভারত জুড়ে ২১ দিন লক ডাউনের সিদ্ধান্ত নিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই সিদ্ধান্তে তার পাশে রয়েছে রাজ্য সরকারও।

তবে করোনা আতঙ্কের মাঝেই ভালো খবর দিল চিকিৎসক মহল। পরিসংখ্যান গবেষণা সংক্রান্ত সংস্থা ওয়ার্ল্ডোমিটারের গবেষণা অনুযায়ী, এ পর্যন্ত গোটা বিশ্বে মোট করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪ লক্ষ ২৮ হাজার ২২০ জন। এরমধ্যে ১৯ হাজার ১০১ জনের প্রাণ কেড়েছে এই ভাইরাস। এই মুহূর্তে করোনা ভাইরাসে আক্রান্ত চিকিৎসাধীন রোগীর সংখ্যা ২ লক্ষ ৯৯ হাজার ৮৭৮ জন। আক্রান্ত রোগীদের মধ্যে ২ লক্ষ ৯৯ হাজার ৮৭৮ জন রোগীর মধ্যে ৮৬ হাজার ৭৪৯ জন এর সংক্রমণ তেমন গুরুতর নয় বলে জানিয়েছেন চিকিৎসক মহল। এখনো পর্যন্ত গোটা বিশ্বে মোট ১ লক্ষ ৯ হাজার ২৪১ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

চিকিৎসক মহল জানাচ্ছেন, সারাবিশ্বে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। কিন্তু সামগ্রিকভাবে করোনা ভাইরাসের প্রকোপ কমছে গোটা বিশ্বজুড়ে। ঠিকমতো মেনে চলতে পারলে করোনা মুক্ত পৃথিবী পাওয়া যাবে বলে আশাবাদী চিকিৎসক ও বিজ্ঞান মহল।

Back to top button
Close
Close