fbpx
খেলাটাইমলাইনফুটবল

মোহনবাগান নিজেদের ঐতিহ্য বজায় রেখে ঐতিহাসিক সংযুক্তিকরন করল, এটা সত্যি প্রশংসনীয়: দেবব্রত সরকার।

এই মুহূর্তে রাজ্য জুড়ে ব্যাপক আকার ধারণ করেছে করোনা ভাইরাস। তবে এই করোনা ভাইরাসের মধ্যেও রাজ্যের ফুটবল ভক্তদের জন্য খুশির খবর হচ্ছে এটিকে-মোহনবাগান সংযুক্তিকরন। বিশেষ করে এটিকের সাথে সংযুক্ত হয়েও যে মোহনবাগানের চিরঐতিহ্যবাহী পালতোলা নৌকা এবং সবুজ মেরুন জার্সির কোনো পরিবর্তন ঘটে নি এতেই বেজায় খুশি হয়েছেন বাংলার ফুটবল সমর্থকরা।

এমনকি বেশ কয়েক মাস ধরে এটাও শোনা যাচ্ছিল যে, মোহনবাগানের জার্সির রং বদলে যেতে চলেছে। মোহনবাগানের ঐতিহ্যবাহী সবুজ মেরুন জার্সির বদলে মোহনবাগানের আওয়ে ম্যাচে দেখা যাবে এটিকের লাল-সাদা জার্সি। কিন্তু না সেই সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে নিজেদের সবুজ মেরুন জার্সি অক্ষত রাখতে সফল হয়েছেন মোহনবাগান কর্তারা। আর এই সিদ্ধান্তে খুশি হয়েছেন আপামোর মোহনবাগান সমর্থক। এমনকি মোহনবাগানের এই সংযুক্তিকরনকে ঐতিহাসিক বলেছে ইস্টবেঙ্গলও।

এই প্রসঙ্গে ইস্টবেঙ্গল কর্তা দেবব্রত সরকার বলেছেন, সত্যি এটা একটা ঐতিহাসিক সিদ্ধান্ত। যে কোনো ক্লাবকে সংযুক্তিকরন করতে গেলে ক্লাবের শেয়ার ছেড়ে দিতেই হয় তাই মোহনবাগানও ছেড়ে দিয়েছে। তবে এটাই দেখার ছিল যে এই সংযুক্তিকরনের পর মোহনবাগান তাদের ঐতিহ্য কতটা ধরে রাখতে পারে। সেক্ষেত্রে মোহনবাগান পুরোপুরি সফল হয়েছে। মোহনবাগান নিজেদের ঐতিহ্য ধরে রেখেই এটিকের সাথে পথ চলা শুরু করল। এটা একটা দারুন সিদ্ধান্ত। আমি কুর্নিশ জানায় যাদের মাথা থেকে এই বুদ্ধি বেরিয়েছে।

Back to top button
Close