টাইমলাইনপশ্চিমবঙ্গভারত

‘আপনারা যা করলেন বাঙালি গুনে গুনে তার বদলা নেবে’- শ্লোগান বিতর্ক প্রসঙ্গে বিজেপিকে আক্রমন দেবাংশু ভট্টচার্যের

ভিক্টোরিয়া মেমোরিয়ালে যে শ্লোগান বিতর্কের কান্ড ঘটেছে, তা নিয়ে বাংলার রাজনীতিতে আক্রমণ পাল্টা আক্রমণের প্রতিদ্বন্দ্বীতা শুরু হয়েছে। তৃণমূল কংগ্রেসের একের পর এক নেতা শ্লোগান বিতর্ক নিয়ে প্রধানমন্ত্রী মোদী ও বিজেপির উপর আক্রমণ করতে শুরু করেছে।

তৃণমূল কংগ্রেসের মুখপাত্র দেবাংশু ভট্টাচার্যও এই ইস্যুতে বিজেপির উপর জোরালো আক্রমন হেনেছেন। দেবাংশু ভট্টাচার্য বলেছেন, মমতা ব্যানার্জী যখন মঞ্চে বক্তব্য রাখার জন্য উঠেন তখন কিছু নরকের কীট শ্লোগানবাজি শুরু করেন। দেবাংশু ভট্টাচার্য বলেন যে, এই ধরণের কান্ড কীর্তি করে বিজেপি সমর্থকরা তৃণমূল নেত্রীর অপমান করেননি বরং রাজ্যের মুখ্যমন্ত্রীর অপমান করেছেন কারণ মঞ্চটি একটা সরকারি অনুষ্ঠানের ছিল।

দেবাংশু ভট্টাচার্য বলেন, ” যারা ভাবছেন যে আজকে মমতা ব্যানার্জীর কথা বলা বন্ধ করে দিলাম তারা একটু ভেবে দেখুন যে আজকে এটা সরকারি অনুষ্ঠানের মঞ্চ ছিল। আজকে কলকাতায় যিনি এসেছিলেন তিনি বিজেপি নেতা নরেন্দ্র মোদী নয়, তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই একইভাবে পশ্চিমবঙ্গের হয়ে যিনি প্রতিনিধিত্ব করেছিলেন তিনি তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জী নয়, তিনি মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী।”

দেবাংশু ভট্টাচার্য বলেন, “এক্ষেত্রে রাজনৈতিক শ্লোগান দিয়ে মমতা ব্যানার্জীর বক্তব্যকে থামিয়ে দেওয়া ব্যাক্তি মমতার অপমান নয়, এটা রাজ্যের মানুষের অপমান। যখন বাংলাদেশী নোবেল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আক্রমন করেছিল তখন আমি পাল্টা নোবেলকে আক্রমন করেছিলাম। কারণ তখন নরেন্দ্র মোদীর বিজেপি নেতা হওয়াটা আমার কাছে গুরুত্ব ছিল না, আমার কাছে গুরুত্ব ছিল নরেন্দ্র মোদী আমাদের প্রধানমন্ত্রী।” দেবাংশু ভট্টাচার্য বিজেপিকে আক্রমন করে বলেন, আজ আপনারা যা করলেন বাঙালি গুনে গুনে তার বদলা নেবে।

Back to top button