টাইমলাইনপশ্চিমবঙ্গভিডিওরাজনীতি

ভুল অঙ্ক কষে সোশ্যাল মিডিয়ায় ট্রোলড দেবাংশু, তুমুল ভাইরাল ভিডিও

বাংলা হান্ট ডেস্কঃ দেবাংশু ভট্টাচার্য (Debangshu Bhattacharya), নাম তো শুনাহি হোগা? হ্যাঁ, বঙ্গ রাজনীতিতে এই নামটা খুবই জনপ্রিয়। সে যেমন হাজার হাজার যুবক-যুবতীদের প্রেরণা। তেমনই আবার তাঁকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় ট্রোল করা মানুষেরও অভাব নেই। সম্প্রতি তৃণমূলের (All India Trinamool Congress) মুখপাত্র দেবাংশুর একটি ভিডিও (Video) সোশ্যাল মিডিয়ায় তুমুল ভাইরাল (Viral Video) হচ্ছে, সেই ভিডিওতে দেবাংশুকে একটি অঙ্ক কষতে দেখা গিয়েছে। তবে তাড়াহুড়োর চোটে দেবাংশু অঙ্কে ভুল করে বসায় হাসির পাত্র হয়ে উঠেছেন।

দেশে বর্ধিত তেলের দাম নিয়ে তৃণমূলের মুখপাত্র দেবাংশু ভট্টাচার্য একটি সাধারণ অঙ্ক কষে বোঝানোর চেষ্টা করেন যে, তেলের থেকে রাজ্য কত টাকা ট্যাক্স পাচ্ছে, আর কেন্দ্র কত টাকা ট্যাক্স পাচ্ছে। বিজেপির একাংশের মতে কেন্দ্রের থেকে রাজ্য বেশী ট্যাক্স পায় পেট্রল-ডিজেলে। আর বিজেপির সেই দাবিকে ভুল প্রমাণিত করতেই বোর্ড-পেনসিল নিয়ে অঙ্ক কষতে বসেন দেবাংশু।

ভিডিওতে দেবাংশু বলছে, কেন্দ্র ৩৩ টাকা ট্যাক্স পায় আর রাজ্য ১৮ টাকা। এরপর দেবাংশু জানায়, কেন্দ্রের ৩৩ টাকা ট্যাক্স থেকে ৭৫ টাকা রাজ্যকে দেয়। তাহলে কেন্দ্রের ৩৩ টাকা থেকে ৭৫ পয়সা বাদ দিলে দাঁড়ায় ৩২.২৫ পয়সা। কিন্তু দেবাংশু এখানেই ভুল করে বসে। সে অঙ্ক কষে জানায় যে, ৩৩ টাকা থেকে ৭৫ পয়সা বাদ দিয়ে কেন্দ্র মোট পাচ্ছে ৩২ টাকা ৭৫ পয়সা। ব্যাস মাত্র ৫০ পয়সা ভুলের জন্য এখন আবারও সোশ্যাল মিডিয়ায় চর্চার কেন্দ্রবিন্দু হয়ে উঠেছে দেবাংশু।

এর আগে মুকুল রায় যখন বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছিলেন, তখনও দেবাংশুর একটি পুরনো ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। দেবাংশুকে সেই ভিডিওতে বলতে দেখা গিয়েছিল যে, মুকুল রায় যদি কোনদিনও আবার তৃণমূলে ফেরত আসে, তাহলে সে তৃণমূল দলটা আর করবে না। কিন্তু মুকুলবাবু তৃণমূলে যোগ দেওয়ার পর দেবাংশুর মত পাল্টে যায়। সে তাঁর পুরনো ভিডিও ভাইরাল হওয়ার প্রসঙ্গে বলে, আমি তখন তৃণমূলের সমর্থক ছিলাম মাত্র। সেই কারণে সেই সময়ে আমি যা বলেছিলাম, সেটাকে গুরুত্ব না দেওয়াই ভালো।

উল্লেখ্য, মাঝে মধ্যেই তৃণমূলের এই যুব নেতার ভিডিও সোশ্যাল মিডিয়ায় পালা করে ভাইরাল হতে থাকে। একুশের টিকিট প্রাপকদের তালিকায় নাম থাকলেও, দেবাংশু এবারের নির্বাচনে ভোটে দাঁড়াতে পারেনি। আর সেই নিয়েও অনেকেই তাঁকে সোশ্যাল মিডিয়ায় ট্রোল করেছিল সেই সময়।

Related Articles

Back to top button