fbpx
টাইমলাইনরাজনীতি

নাগরিকতা আইনের বিরোধীদের গরিব আর দলিত বিরোধী ঘোষণা করার দাবি কেন্দ্রীয় মন্ত্রীর

বাংলা হান্ট ডেস্কঃ কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিত্যানন্দ রাই (Nityanand Rai) শুক্রবার বলেন, নাগরিকতা সংশোধন আইনের (CAA) বিরোধিতা করা মানুষদের ওবিসি আর দলিত বিরোধী ঘোষণা করা উচিৎ। স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিত্যানন্দ রাই বলেন, পাকিস্তান, বাংলাদেশ আর আফগানিস্তান থেকে অত্যাচারিত হয়ে এদেশে আসা শরণার্থীরা বেশির ভাগই নিম্ন বর্গ আর দলিত বর্গের। তাঁদের সন্মান দেওয়ার জন্যই প্রধানমন্ত্রী নাগরিকতা আইন এনেছেন।

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিত্যানন্দ রাই ওবিসি সম্প্রদায়ের একটি সভায় ভাষণ দেওয়ার সময় বলেন, সিএএ বিরোধীদের সরাসরি দলিত আর ওবিসি বিরোধী ঘোষণা করে দেওয়া উচিৎ। উনি বলেন, সিএএ এর বিরুদ্ধে বিক্ষোভ সরাসরি ওবিসি সম্প্রদায়ের উপর হামলা। মুষ্টিমেয় কিছু মানুষ রাস্তায় নেমে নাগরিকতা আইনের বিরোধিতা করছেন। ওবিসিদের সিংহের মতো গর্জন করে বিক্ষোভকারীদের থেকেও জোরে আওয়াজ তোলা উচিৎ।

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিত্যানন্দ রাই বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয়ে ওবিসি ছাত্রদের সংরক্ষণ দেওয়ার জন্য ধন্যবাদ জানাই। উনি বলেন, আমাদের প্রধানমন্ত্রী সার্জিক্যাল স্ট্রাইকের নেতৃত্ব দিয়েছে, সিএএ এনেছেন, পাকিস্তান থেকে উইং কম্যান্ডার অভিনন্দন বর্তমানকে ছাড়িয়ে এনেছেন। একমাত্র একজন ওবিসিই এরকম করতে পারে।

Back to top button
Close
Close