টাইমলাইনখেলাক্রিকেট

সুনীল গাভাস্কারের দাবিকে সত্যি করে ভুবির বদলে প্রথম একাদশে জায়গা পেলেন এই পেসার

বাংলা হান্ট নিউজ ডেস্ক: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম দুই ওয়ান ডে ম্যাচে চূড়ান্ত বাজে বোলিং করেছেন ভারতীয় মিডিয়াম পেসার ভুবনেশ্বর কুমার। তিনি দক্ষিণ আফ্রিকান ব্যাটারদের একেবারেই সমস্যায় ফেলতে পারেননি এবং উইকেটহীনও ছিলেন। এই চূড়ান্ত খারাপ প্রদর্শনের পরে, প্রাক্তন ভারতীয় ওপেনার সুনীল গাভাস্কার বিশ্বাস করেন যে দলের জন্য দীপক চাহারের দিকে ফিরে যাওয়ার সময় এসেছে। চলতি সিরিজে জাতীয় দলে ভুবনেশ্বর কুমারের প্রত্যাবর্তন ঘটেছিল। কিন্তু প্রথম খেলায় তিনি ১০ ওভারে ৬৪ রান দেন। শুক্রবার দ্বিতীয় খেলায়, তিনি মাত্র আট ওভারে ৬৭ রান খরচ করেছেন।

গাভাস্কার তার কারণ ব্যাখ্যা করতে গিয়ে বলেছিলেন: “আমার মনে হয় এখন দীপক চাহারের দিকে তাকানোর সময় এসেছে। সে বয়সে অনেক কম, প্রায় একই ধরনের বোলার এবং ব্যাট হাতে হাতে অর্ডার দিয়ে।” তার সেই দাবিকে সত্যি প্রমাণ করে দীপক চাহার-কে আজ প্রথম একাদশে সুযোগ দেওয়া হয়েছে এবং দক্ষিণ আফ্রিকা প্রথমে ব্যাট করে প্রথম উইককেটটি হারিয়েছে দীপক চাহারেরই বলে।

প্রথম ৫ ওভারে ২৬ রান দিয়ে গত ম্যাচে ৯১ রান করা জানেমন মালানের উইকেট পেয়েছেন চাহার। তার সাথে আজ দলে জায়গা পেয়েছেন আরেক পেসার প্রসিদ্ধ কৃষ্ণ। ব্যাট হাতে ছন্দে থাকা শার্দূল ঠাকুর বল হাতে ছন্দে না থাকায় প্রসিদ্ধকে একটি সুযোগ দেওয়া হয়েছে। সেই সঙ্গে অশ্বিন এবং ভেঙ্কটেশ আইয়ারের জায়গায় দলে এসেছেন জয়ন্ত যাদব এবং সূর্যকুমার যাদব।

গাভাস্কার ভুবনেশ্বর কুমারের ব্যাপারে বলেছেন, “ভুবি ভারতীয় ক্রিকেটের একজন অসাধারণ সেবক ছিলেন কিন্তু গত এক বছরে এমনকি ফ্র্যাঞ্চাইজি স্তরের টি-টোয়েন্টি ক্রিকেটেও তিনি কার্যকরী হচ্ছিলেন না। ইনিংসের শুরুতে তিনি সুইংয়ের দ্বারা বিপদ তৈরি করতে পারছেন না, ডেথ ওভারেও তার স্লোয়ার বা ইয়র্কার গুলি কোনও প্রভাব ফেলছে না। তাই চরম সিদ্ধান্ত নিতেই হবে।”

Related Articles

Back to top button