টাইমলাইনখেলাক্রিকেট

‘ভুবনেশ্বরের পরিবর্তে দীপক চাহারকে সুযোগ দিলে লাভবান হবে ভারত’, মন্তব্য হরভজনের

বাংলা হান্ট নিউজ ডেস্ক: যশপ্রীত বুমরার চোট নিয়ে আগেই চিন্তায় ছিল ভারতীয় টিম ম্যানেজমেন্ট। এরই মধ্যে চোট পেয়ে চিন্তা বাড়িয়েছেন বিশ্বকাপের ব্যাকআপ হিসেবে স্কোয়াডের সঙ্গে জুড়ে দেওয়া দীপক চাহার। বুমরার পরিবর্ত এখনও ঘোষণা করেনি ভারতীয় দল। মনে করা হচ্ছে মহম্মদ শামি সেই জায়গা নেওয়ার জন্য থেকে এগিয়ে। কিন্তু কোনও কিছুই নিশ্চিত নয় এখনও।

ভারতের ১৫ সদস্যের স্কোয়াডে ভুবনেশ্বর কুমার এবং অর্শদীপ সিংয়ের পাশাপাশি হর্ষল প্যাটেল রয়েছেন তৃতীয় পেসার হিসাবে। চতুর্থ পেসারের নাম অফিশিয়ালি আর দু-তিন দিনের মধ্যেই ঘোষণা করে দেওয়া হবে। দীপক চাহারের গোড়ালিতে চোট লাগলেও তা বেশি গুরুতর নয়। এমন অবস্থায় তাকে পাকাপাকিভাবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজ থেকে সরিয়ে নেওয়া হয়েছে কোনও রকম ঝুঁকি না নিয়ে। তার জায়গায় দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শিখর ধাওয়ানের নেতৃত্বাধীন ভারতীয় স্কোয়াডে যোগ দিয়েছেন ওয়াশিংটন সুন্দর।

এমন অবস্থায় শামি এবং দীপক চাহারের মধ্যে কে ভারতীয় দলে জায়গা পাবেন চতুর্থ পেসার হিসেবে তা নিয়ে নানান রকম জল্পনা চলছে। এবার এই নিয়ে নিজের মতামত ব্যক্ত করেছেন তারকা প্রাক্তন ভারতীয় অফস্পিনার হরভজন সিং। তিনি যা বলেছেন তা শুনলে সকলেই একটু আশ্চর্য হতে বাধ্য।

Bhuvneshwar Kumar,Deepak Chahar,Jasprit Bumrah,Harbhajan Singh,Team India,T20 World Cup 2022

শামির সম্ভাবনা নিয়ে মুখ খোলেননি হরভজন কিন্তু তিনি জানিয়েছেন যে, তার মতে ভুবনেশ্বর কুমারের জায়গায় দীপক চাহার ভারতীয় দলে থাকলে ভারতীয় দল আখেরে লাভবান হতো। হরভজন মনে করেন নতুন বলে উইকেট নেওয়ার ক্ষেত্রে এই মুহূর্তে কিছুটা হলেও ভুবনেশ্বর এর চেয়ে এগিয়ে রয়েছেন দীপক।

ভাজ্জি ভুবনেশ্বর কুমারের সম্পর্কে বলতে গিয়ে বলেছেন, “ভুবি খুবই অভিজ্ঞ বোলার এবং শুরুর দিকে ও নিজেও উইকেট তোলার ক্ষমতা রাখে। কিন্তু অভিজ্ঞতার কারণে ওকে ডেথ ওভারের দায়িত্ব দেওয়া হচ্ছে যেখানে ও সম্পূর্ণ ব্যর্থ। ৮ থেকে ১০ রান হলে মানা যায় কিন্তু ও নিয়মিতভাবে ১৫ বা তার বেশি রান দিয়ে যাচ্ছে। তাই আমার মতে ভুবনেশ্বরে বদলে দীপক ভারতীয় দলের জন্য ভাল হত।

Related Articles