টাইমলাইনবিনোদন

ঠকিয়ে ছেড়ে দিয়েছিলেন রণবীর, অবসাদে একাধিক বার আত্মহত‍্যাও করতে গিয়েছিলেন দীপিকা

বাংলাহান্ট ডেস্ক: বলিউডের যেসব অভিনেতা অভিনেত্রীরা প্রকাশ‍্যে মানসিক স্বাস্থ‍্য, অবসাদ নিয়ে কথা বলেছেন তাদের মধ‍্যে একজন দীপিকা পাডুকোন (Deepika Padukone)। নিজে একটা সময়ে মারাত্মক অবসাদে ভুগেছেন। এমনকি আত্মহত‍্যা পর্যন্ত করার কথা মনে হত তাঁর! পরবর্তীকালে নিজেই এ ব‍্যাপারে কথা বলেছেন অভিনেত্রী, অন‍্যদের দিয়েছেন সচেতনতার বার্তা। এবার ফের একবার মানসিক স্বাস্থ‍্য নিয়ে মুখ খুললেন দীপিকা।

বর্তমানে শারীরিক সুস্থতার পাশাপাশি মানসিক সুস্থতা নিয়েও কথা হচ্ছে। তারকারাও মুখ খুলছেন সচেতনতা ছড়াচ্ছেন। বলিউড ইন্ডাস্ট্রিতে প্রথম থেকেই এ বিষয়ে সোচ্চার হতে দেখা গিয়েছে দীপিকাকে। সম্প্রতি মুম্বইয়ে এক অনুষ্ঠানে এসে অবসাদের বিরুদ্ধে নিজের লড়াইয়ের কথা বললেন তিনি।


অভিনেত্রী বলেন, “আমি সমস্ত কৃতিত্ব আমার মাকে দেব। উনিই বুঝেছিলেন সমস্ত উপসর্গগুলো। সবটা হঠাৎ করেই হয়েছিল। আমি সেসময়ে কেরিয়ারের শীর্ষে ছিলাম, তাই এমন কোনো নির্দিষ্ট কারণ ছিল না যার জন‍্য অমন হয়েছিল। কিন্তু আমি বিনা কারণেই ভেঙে পড়তাম। কিছু কিছু দিন ছিল যেদিন আমার ঘুম ভেঙে উঠতে ইচ্ছা করত না। ঘুম আমার কাছে পালানোর একমাত্র পথ ছিল। মাঝে মাঝে আত্মহত‍্যার চিন্তাও আসত মাথায়।”

দীপিকা আরো বলেন, বেঙ্গালুরু থেকে যখন তাঁর বাবা মা মুম্বই আসতেন তখন তিনি এমন ভাব করতেন যেন সবকিছু ঠিক আছে। তিনি খুব ভাল আছেন। এখনো সেটাই করেন। কারণ বাবা মাকে চিন্তায় রাখতে কোনো সন্তানই চায় না। কিন্তু একদিন তাঁর ধৈর্যের বাঁধ ভাঙে। মায়ের সামনে কান্নায় ভেঙে পড়েন দীপিকা।

অভিনেত্রী বলেন, তাঁর মা স্বাভাবিক প্রশ্নগুলো করেছিলেন। প্রেম ঘটিত ব‍্যাপার কিনা? কাজের জায়গায় সমস‍্যা হচ্ছে কিনা। কোনো উত্তর ছিল না দীপিকার কাছে। অবসাদ থেকে বেরোতে মনোবিদ দেখিয়েছিলেন তিনি। ধ‍্যান করতেন। ধীরে ধীরে সুস্থ হন তিনি। শোনা যায়, রণবীরের সঙ্গে বিচ্ছেদের পরেই অবসাদগ্রস্ত হয়ে পড়েছিলেন দীপিকা।

Related Articles

Back to top button