টাইমলাইনভারত

মুখ্যমন্ত্রী ত্রাণ তহবিলে জমা হয়েছে ৩৫ কোটি টাকা, কিন্তু সংক্রমণ রোখার জন্য ১ টাকাও খরচ করেনি দিল্লী সরকার

বাংলা হান্ট ডেস্কঃ দিল্লী সরকারের মুখ্যমন্ত্রী রিলিফ ফান্ডে ২০২০ জানুয়ারি থেকে ২০২১ এর জানুয়ারি পর্যন্ত ৩৫ কোটি টাকা জমা পড়েছে। অরবিন্দ কেজরীবাল সরকার এই টাকার মধ্যে ১৭ কোটি টাকা খরচ করেছে ঠিকই, কিন্তু ওই খরচ হওয়া টাকার মধ্যে করোনার বিরুদ্ধে লড়াইয়ে কত কোটি খরচ হয়েছে, সেটা জানাতে বিফল হয়েছে সরকার। এই তথ্য RTI থেকে প্রকাশ্যে এসেছে।

আরটিআই কর্মী বিবেক পাণ্ডে এই বিষয়ে তথ্য চেয়েছিলেন। প্রথম RTI ২০২০ সালে আর দ্বিতীয় RTI ২০২১ এর জানুয়ারিতে দাখিল করেছিলেন তিনি। উনি RTI-এর মাধ্যমে জানতে চেয়েছিলেন যে, বিগত এক বছরে দিল্লী সরকার কোভিড মহামারীকে নিয়ন্ত্রণ করতে কত টাকা খরচ করেছে?

দুটি RTI এর তথ্য টুইট করেন বিবেক পাণ্ডে। ১৬ নভেম্বর ২০২০ এর RTI আবেদনে তিনি এলজি/মুখ্যমন্ত্রী রিলিফ ফান্ডে জমা রাশির বিবরণ চেয়েছিলেন। জবাবে বলা হয়েছিল যে, ৩৪ কোটি ৬৯ লক্ষ টাকা রিলিফ ফান্ডে জমা হয়েছিল।

সরকার ফান্ড থেকে কত খরচ করে, এই প্রশ্নের জবাবে বলা হয়েছে যে, ১৭.০২ কোটি টাকা খরচ হয়েছে। যদিও দিল্লী সরকার এটা জানাতে অক্ষম যে তাঁরা এই টাকা কোথায় খরচ করেছে। জবাবে বলা হয়েছে যে, এখনও তথ্যের সম্পূর্ণ বিবরণ সংগ্রহ হয়নি। কোভিড মহামারী নিয়ন্ত্রণে কত টাকা খরচ করা হয়েছে, এই প্রশ্নের জবাবে ‘শূন্য” উত্তর দেওয়া হয়েছে আরটিআইয়ে।

Related Articles