টাইমলাইনভারতরাজনীতি

করোনা হাব হয়ে উঠছে দিল্লী, কেজরিওয়াল সরকারকে ধমক আদালতের

Bangla Hunt Desk: দিল্লীতে বাড়তে থাকা করোনা পরিস্থিতির মধ্যে সংক্রমণের তৃতীয় ঢেউ কাটিয়ে ওঠার আশ্বাস দিলেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল (arvind kejriwal)। কিন্তু এদিকে দিল্লীতে করোনা সংক্রমণ ক্রমাগতই বৃদ্ধি পাচ্ছে। গত মাসে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ছিল প্রায় ৮-৯ হাজার। সেই সংখ্যা এই মাসে বেড়ে দাঁড়িয়েছে প্রায় ৩০ হাজার। কিন্তু তা সত্ত্বেও দিল্লীর আম আদমী পার্টির (AAP) উপর দোষারোপ করলেন অনেকেই।

কেজরীবাল সরকার আক্রমণ আদালতের
বিচারপতি হিমা কোহলি ও বিচারপতি সুব্রমনিয়াম প্রসাদের একটি বেঞ্চ জানিয়েছেন, করোনা সংক্রমণের নিরিখে বিগত ২ সপ্তাহে মহারাষ্ট্র ও কেরালাকেও পিছনে ফেলে দিয়েছে দিল্লী। এই পরিস্থিতিতে করোনা সংক্রমণের বিষয়ে কি পদক্ষেপ নিতে চলেছে কেজরীবাল সরকার? পরিস্থিতি দ্বিগুণ হওয়ার অপেক্ষা করছে কেজরীবাল সরকার?

আদালতের প্রশ্নবাণ
দিল্লীতে বাড়তে থাকা করোনা পরিস্থিতির মধ্যে আদালত প্রশ্ন তুলেছে, ‘বর্তমানে দিল্লীতে প্রতিদিন করোনা আক্রান্তের সংখ্যা ৮ হাজার পার করে যাচ্ছে। আমরা কি তাহলে এখন এই সংখ্যা দ্বিগুণ করার অপেক্ষায় রয়েছি? সরকার করোনা সংক্রমণ প্রতিরোধের জন্য কি কি পদক্ষেপ নিচ্ছে? বিদ্যালয় খোলা রয়েছে, সাপ্তাহিক বাজার খোলা রয়েছে। সরকার করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের বিষয়ে কি ভাবছে?’

রিপোর্ট জমা দিতে বলা হল কেজরীবাল সরকারের তরফ থেকে
দিল্লীতে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের বিষয়ে কেজরীবাল সরকার গত ২ সপ্তাহে কি কি পদক্ষেপ নিয়ছে, তা একটি স্ট্যাটাস রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দিয়েছে বিচারপতিদের বেঞ্চ। এই মামলার পরবর্তী শুনানির দিন নির্ধারণ করা হয়েছে ১৮ ই নভেম্বর।

Back to top button