টাইমলাইনভারত

রাজধানীতে হামলার ছক কষেছিল জঙ্গিরা, পুলিশের তৎপরতায় অল্পের জন্য রক্ষা

ফের একবার দেশের রাজধানী দিল্লিতে (delhi) হামলার ছক কষেছিল জঙ্গিরা। জইশ-ই-মহম্মদের সাথে যুক্ত দুই জঙ্গিকে সোমবার রাতে একটি অপারেশনে গ্রেপ্তার করা হয়। সূত্র থেকে দিল্লি পুলিশ জানতে পারে ঐ দুই জঙ্গি রাজধানীর বুকে বড় সড় নাশকতার ছক করেছিল।

ঐ দুই জঙ্গিই জম্মু ও কাশ্মীরের বাসিন্দা। তারা দিল্লির উপকন্ঠে সাড়াই কালে মিলেনিয়াম পার্কের কাছে আস্তানা গেড়েছিল। রাত ১০ টা ১৫ মিনিট নাগাদ তারা দিল্লি পুলিশের হাতে ধরা পড়ে। তাদের কাছ থেকে ২টি সেমি অটোমেটিক পিস্তল, দশ রাউন্ড গুলি ছাড়াও ১৫ কেজি আইডি বিস্ফোরক উদ্ধার হয়েছে। দুই জঙ্গির নাম সানাউল্লাহ মীর ও আসরফ খান।

কিছুদিন আগেই এক গোয়েন্দা রিপোর্টে বলা হয়েছিল, বাংলার রাজনীতিবিদদের মারার জন্য এই জেহাদি সংগঠন তাদের স্লিপার সেলদের কাজে লাগাচ্ছে বলে জানিয়েছেন গোয়েন্দারা।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে এই সংক্রান্ত একটি গোয়েন্দা রিপোর্ট জমা পড়েছে বলে জানা যাচ্ছে। সূত্রের খবর এই রিপোর্টে বলা হয়েছে, জেহাদি সংগঠনটি ইতিমধ্যেই বাংলার সংখ্যালঘু সম্প্রদায়ের যুবকদের মগজধোলাই শুরু করে দিয়েছে। ভারতে নিজেদের উপস্থিতি জাহির করতে এদের দিয়েই বেশ বড় সড় একটি হামলার ছক কষেছে বাংলায়। করাচি ও পেশোয়ার থেকে অনলাইনে চালানো হচ্ছে কার্যক্রম। চলছে সদস্য সংগ্রহের প্রক্রিয়াও।

এছাড়াও অন্য একটি রিপোর্ট বলছে,ফের একবার জঙ্গি হামলা হতে পারে মুম্বাইয়ে । গোয়েন্দা রিপোর্ট সূত্রে খবর মিলছে এমনটাই। গোয়েন্দা বিভাগের একাধিক রিপোর্টে দাবি করা হিয়েছে দেওয়ালি বা তার আশেপাশে বড় সড় নাশকতার ছক কষছে একটি জঙ্গি গোষ্ঠী। একই সাথে তাদের দাবি এই হামলা হতে পারে আকাশ পথে।
 

 

 

Back to top button