fbpx
টাইমলাইনভারত

দিনে বিজ্ঞাপন এজেন্সি, রাতে ডেলিভারি এক্সিকিউটিভের কাজ করেও তার আকার স্বপ্ন ভোলেনি

আপনি আপনার জীবনের অনেক কিছুর প্রতি আবেগ বাড়িয়ে তুলতে পারেন। আপনি একটি নিয়মিত চাকরী ধরে রাখতে পারেন এবং এখনও যা পছন্দ করেন তা অনুসরণ করতে সময় বার করতে পারেন, তা শিল্প, সংগীত বা নাচ হোক। আপনি একবারে একাধিক কাজ করতে চাইলে সময় পরিচালনা গুরুত্বপূর্ণ। উনানব্বই বছর বয়সী বিশাল সামজি খাবার সরবরাহ করার  পাশাপাশি চিত্রকলার প্রতি তাঁর আবেগ ত্যাগ করেননি, তিনি রাতে খাবার সরবরাহ করেন এবং সকালে তার কাজ করেন।

তিন দশক ধরে ছবি বানানোর সময়, মুম্বইয়ের বাসিন্দা কখনই তাঁর আবেগকে পূর্ণকালীন চাকরি হিসাবে বেছে নেয় নি  । “দ্য বেটার ইন্ডিয়ার সাথে কথা বলতে গিয়ে তিনি বলেছিলেন, “আমি দিনে একটি বিজ্ঞাপনী ফার্মে শিল্পী এবং রাতে সুইগির ডেলিভারি এক্সিকিউটিভ হিসাবে কাজ করি। আমি আর্টের মাধ্যমে সবেমাত্র ১০,০০০ টাকা উপার্জন করতে পারি। এই পরিমাণের সাথে পাঁচ জনের একটি পরিবার বজায় রাখা সহজ নয়, সুতরাং আমার কাছে অন্য কোনও বিকল্প ছিল না, তাই আমি অন্যান্য জিনিসও করেছি। ”

টুইটার ব্যবহারকারী নিখিল জর্জ তার সম্পর্কে লেখার আগে পর্যন্ত বিশাল দ্বৈত ভূমিকা পালনকারীদের মধ্যে অন্যতম ছিলেন। একটি টুইট তাঁকে জনপ্রিয় করেছে। তিনি টুইট করেন,সেই টুইটটিতে প্রচুর প্রতিক্রিয়া পাওয়া গেছে। এটি ৫,৮০০ বার রিটুইট করা হয়েছিল। এছাড়াও, টুইটটি নিজেই সুইগির দ্বারা টুইট করা হয়েছিল, চিত্রশিল্পীর প্রতিভা স্বীকৃতি দেওয়ার জন্য তার প্রয়োজনীয় সমর্থন সরবরাহ করেছিলেন।

“দ্য বেটার ইন্ডিয়া অনুসারে, বিশাল চিত্রকর্মগুলির দাম এবং কেন তিনি খাদ্য-সরবরাহকারী হয়েছিলেন তা নিয়ে কথা বলেছেন “আমি প্রতিকৃতি, ল্যান্ডস্কেপ এবং এমনকি ওয়ালপেপার আঁকার অফার পেয়েছি, যদিও শিল্প দিয়ে বাড়ি চালানো একটি বড় চ্যালেঞ্জ। যখন আমি সবেমাত্র অর্ডার নেওয়া শুরু করেছি, আমি ৫০০ এবং ১০০০  টাকার মধ্যে চার্জ করতাম এবং আরও রেটগুলি কেবল সামান্য বেড়েছে। আপনি বলতে পারেন যে আমি অসহায় হয়ে ডেলিভারি এক্সিকিউটিভ হয়েছি। ”

 

 

Back to top button
Close
Close