টাইমলাইনখেলাক্রিকেটIPL

“অনেক হয়েছে, এবার গদি ছাড়ুন বিরাট” RCB অধিনায়কত্ব থেকে বিরাটকে সরানোর দাবি গম্ভীরের

বাংলা হান্ট ডেস্কঃ আইপিএলের (IPL) শুরু থেকে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর (RCB) হয়ে খেলছে বিরাট কোহলি (Virat kohli)। শেষ আট বছর বেঙ্গালুরুর অধিনায়ক হিসেবে রয়েছেন বিরাট কোহলি। কিন্তু আরসিবিকে আইপিএল জেতাতে ব্যর্থ বিরাট, একবারও ব্যাঙ্গালুরুকে আইপিএল চ্যাম্পিয়ন করতে পারেননি বিরাট কোহলি।

আর সেই কারণেই এবার প্রাক্তন ভারত ওপেনার তথা দু’বার আইপিএল চ্যাম্পিয়ন অধিনায়ক গৌতম গম্ভীর (Gautam gambhir) দাবি করলেন আরসিবির অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া হোক বিরাট কোহলিকে। গম্ভীরের দাবি বারবার ব্যর্থ হচ্ছেন বিরাট কোহলি। আর তাই এবার বিরাট কোহলিকে ছেড়ে অন্য কারুর দিকে তাকানো উচিত আরসিবির।

প্রাক্তন কেকেআর অধিনায়ক গৌতম গম্ভীর আরও বলেন, জিতলে যেমন সমস্ত কৃতিত্ব দলের অধিনায়ক পায় তেমনি হারলেও সমস্ত দায় নিজের কাঁধে নেওয়া উচিত গম্ভীরের। আর তাই গম্ভীর মনে করেন এবার হারের সমস্ত দায় নিজের কাঁধে নিয়ে বিরাট কোহলির উচিত আরসিবির অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানো।

রবিচন্দ্রন অশ্বিনের কথা তুলে ধরেন গৌতম গম্ভীর। গম্ভীর বলেন মাত্র দু’বছর ব্যর্থ হওয়ার কারণে রবি অশ্বিনকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দিয়েছে কিংস ইলেভেন পাঞ্জাব। অধিনায়ক হিসেবে সফল হয়েছেন মহেন্দ্র সিং ধোনি, রোহিত শর্মা সেই কারণেই তারা এতদিন পর্যন্ত অধিনায়কত্ব করতে পারছেন। আমার মনে হয় ব্যর্থ হলে রোহিত শর্মাকেও এত দিনে অধিনায়কত্ব থেকে সরিয়ে দিত মুম্বাই ইন্ডিয়ান্স। তাহলে কেন বিরাট কোহলির ক্ষেত্রে নিয়ম বদলাবে? আট বছর একটা বিরাট সময়। এত বছর ব্যর্থ হওয়ার ফলে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া উচিত বিরাট কোহলিকে।

এছাড়াও গম্ভীর দাবি করেন এই বছর প্লে-অফ খেলার যোগ্যতাও ছিল না রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর। শুধুমাত্র ভাগ্যের জোরে প্লে-অফে উঠেছে আরসিবি। তার পরিণতি প্রথম ম্যাচেই দেখা গেল।

Related Articles

Back to top button