পশ্চিমবঙ্গকলকাতা

উঠছে শিয়ালদহ স্টেশনের নাম পরিবর্তনের দাবি, শ্যামাপ্রসাদ মুখার্জির নামে নামকরণের প্রস্তাব দিল এক সংগঠন

বাংলা হান্ট ডেস্ক: আগেই কলকাতা বন্দরের নাম বদলে শ্যামাপ্রসাদ মুখার্জির (Dr. Shyamaprasad Mukherjee) নামে নামাঙ্কিত করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। আর এবার শিয়ালদহ (Sealdah) স্টেশনের নাম বদল করার দাবি উঠল। শিয়ালদহ স্টেশনের নাম বদলিয়ে ডঃ শ্যামাপ্রসাদ মুখার্জি টার্মিনাল করার দাবি তুলল ডঃ শ্যামাপ্রসাদ মুখার্জি স্টাডি সার্কেল নামে এক সংগঠন।

গতকাল কলকাতা প্রেস ক্লাবে একটি সাংবাদিক সম্মেলন করে এই সংগঠন। সেখানে উপস্থিত ছিলেন সংগঠনের সর্বভারতীয় প্রেসিডেন্ট সুব্রত মুখার্জি, সংগঠনের সেক্রেটারি ইন্দ্রজিৎ ব্যানার্জি, পদ্মশ্রী প্রাপক কাজি মাসুম আখতার, ডঃ শৌর্য ব্যানার্জি সহ প্রমুখ। সেখানেই প্রেসিডেন্ট সুব্রত মুখার্জি শিয়ালদহ স্টেশনের নাম পরিবর্তনের দাবি তোলেন।

এছাড়া এদিন সংগঠনের তরফ থেকে আরও কিছু দাবি তোলা হয়। ডঃ শ্যামাপ্রসাদ মুখার্জির রহস্যমৃত্যু সম্পর্কে সত্য উদ্ঘাটনের জন্য একটি তদন্ত কমিশন গঠনের দাবিও তারা করেন।

পাশাপাশি, পশ্চিমবঙ্গের শিল্প পরিস্থিতির দৈন্যদশার প্রসঙ্গ এনে তারা ডঃ শ্যামাপ্রসাদ মুখার্জির স্মৃতি রক্ষার্থে শিল্প আয়োগ গড়ে তোলার দাবি জানান। অন্যদিকে, ডঃ শ্যামাপ্রসাদ মুখার্জির চিতাভষ্ম কাশ্মীর থেকে রথে করে কলকাতা নিয়ে আসা হবে বলেও সংগঠনের পক্ষ থেকে জানানো হয়।

Back to top button