টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

বাংলায় রাজনৈতিক হিংসা নিয়ে ফোন না করে কোভিড মোকাবিলা করুন, মোদীকে তোপ ডেরেকের

বাংলাহান্ট ডেস্কঃ দোসরা মে রাজ্যে নির্বাচনী ফল প্রকাশ হওয়ার পর থেকেই হিংসা ছড়িয়ে পড়েছে। আর ভোট পরবর্তী হিংসা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি রাজ্যের রাজ্যপাল জগদীপ ধনখড়কে ফোন করে খবরও নিয়েছেন। রাজ্যপাল জগদীপ ধনখড় নিজেই সেই কথা টুইট করে জানিয়েছেন। এই খবর প্রকাশ্যে আসার পর প্রধানমন্ত্রীকে একহাতে নিয়েছেন তৃণমূলের রাজ্যসভার সাংসদে ডেরেক ওব্রায়েন।

তৃণমূল সাংসদ একটি টুইট করে লিখেছেন, ‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রাজ্যপালকে ফোন করে রাজনৈতিক হিংসার খবর নিচ্ছেন। রাজনৈতিক চমক না দিয়ে ফোনে কোভিড নিয়ে কাজ করুন।” এই ক্যাপশনের সঙ্গে তিনি একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনও পোস্ট করেছেন। ডেরেক ওব্রায়েন যেই প্রতিবেদনটি পোস্ট করেছেন সেখানে প্রশ্ন তোলা হয়েছে যে, বিগত ৫ দিনে ২৫টি বিমান করে ৩০০ টন চিকিৎসার সামগ্রী দিল্লীতে এসেছে। কিন্তু সেগুলো কোথায় আছে?

প্রসঙ্গত, রাজ্যে ফল ঘোষণার পর থেকে যেমন রাজনৈতিক হিংসা ছড়িয়ে পড়েছে, তেমনই গোটা দেশে করোনার সংক্রমণও ভয়াবহ আকার নিয়েছে। দেশের দুটি সংস্থা করোনার টিকা তৈরি করলেও, তা গোটা দেশের জন্য পর্যাপ্ত নয়। সেরামের কর্তা আগেই জানিয়ে দিয়েছেন যে, বেসরকারি ক্ষেত্রে জুলাই মাসের আগে করোনার টিকা দেওয়া সম্ভব না। আরেকদিকে, বিদেশ থেকে আসা চিকিৎসার সরঞ্জাম নিয়েও বিরোধী দলগুলো এখন প্রশ্ন তোলা শুরু করেছে।

Back to top button