টাইমলাইনভারত

পাকিস্তানের নতুন ষড়যন্ত্র, এবার স্থানীয় গুণ্ডাদের হাতে তুলে দিচ্ছে ভারতে হামলার দায়িত্ব

বাংলা হান্ট ডেস্কঃ ভারতের (India) সুরক্ষা এজেন্সি গুলোর সাথে সাথে গোয়েন্দা সংস্থা গুলোর সামনে পাকিস্তান (Pakistan) দ্বারা করা অপরাধের এক প্রবৃত্তি সামনে এসেছে। উল্লেখ্য, ভারতীয় সেনা আর গোয়েন্দা সংস্থা গুলোর সতর্কতার কারণে ISI আর তাঁদের জঙ্গি সংগঠন গুলো ভারতে হামলা করায় বারবার অসফল হচ্ছে। আর এই কথা মাথায় রেখে এবার ISI আর তাঁদের জঙ্গি সংগঠন গুলো স্থানীয় গ্যাংস্টারদের হাতে হামলার দায়িত্ব তুলে দিচ্ছে।

সম্প্রতি চণ্ডীগড়ে গোয়েন্দা সংস্থা গুলো বাকি সুরক্ষা এজেন্সি আর গোয়ান্দা সংস্থা গুল্কে জঙ্গি আর দুষ্কৃতীদের মধ্যে জোট আর স্থানীয় কানেকশন নিয়ে সতর্ক করেছে। কিছু গ্যাংস্টারের নাম দিয়ে ইন্টেলিজেন্স উইং অন্য গোয়েন্দা সংস্থা গুলোকে সতর্ক করেছে। ISI আর জঙ্গি সংগঠন গুলো এই গ্যাংস্টারদের সাথে যোগাযোগ করছে আর তাঁদের উপর ভারতে হামলা করার দায়িত্ব দিচ্ছে। তালিকায় থাকা গ্যাংস্টারের মধ্যে অনেকেই পলাতক আবার অনেকে জেলে বন্দি।

এক বরিষ্ঠ সরকারি আধিকারিক দাবি করেছেন যে, ISI এই স্থানীয় গ্যাংস্টারদের সাথে সম্পর্ক স্থাপন করেছে। কিছুদিন আগে জারি অ্যালার্টে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা বলেছিল যে ISI এবং অন্যান জঙ্গি সংগঠন গুলো দেশে কয়েকজন নেতাকে নিশানা বানাতে পাঁচ গ্যাংস্টারদের হাতে দায়িত্ব দিয়েছিল। আপাতত পাঁচ জনের মধ্যে দুজন পলাতক আর বাকি তিনজন পাঞ্জাবের বিভিন্ন জেলে বন্দি।

ওই পাঁচ গ্যাংস্টারের উপর গাদাগাদা অভিযোগ রয়েছে। তাঁর মধ্যে ডাকাতি, নেশার সামগ্রী বিক্রি জেল থেকেই অপরাধের সাম্রাজ্য চালানো এবং সবথেকে ভয়ানক হল, তাঁদের বিরুদ্ধে একাধিক খুনের অভিযোগও রয়েছে। স্থানীয় পুলিশকে এরকম দুষ্কৃতীর উপর কড়া নজর রাখতে বলা হয়েছে। এক আধিকারিক জানান, গ্যাংস্টারদের উপর দায়িত্ব দেওয়ার প্রধান কারণ হল আইএসআই এর কোমর ভেঙে গিয়েছে। এখন আর স্লিপার সেল তাঁদের হয়ে কাজ করতে চাইছে না। আর তাঁর প্রধান কারণ হল, এন কাউন্টারে সেনার হাতে জঙ্গিদের মৃত্যুর সংখ্যা বেড়েছে।

এছাড়াও স্থানীয় স্লিপার সেলকে নিয়ন্ত্রিত করার জন্য হয় তো কোন শীর্ষ কম্যান্ডার নেই। স্থানীয় গ্যাংস্টার খুব সহজেই সামগ্রী একত্রিত করে হামলা করতে পারে, এই কারণে জঙ্গিরা গ্যাংস্টারদের উপর হামলার দায়িত্ব দিচ্ছে।

Related Articles

Back to top button