টাইমলাইনবিনোদন

অভাবের সংসারে নেই কলেজে ভর্তির টাকা, মেধাবী ছাত্রীর সারা জীবনের পড়াশোনার দায়িত্ব নিলেন দেব

বাংলাহান্ট ডেস্ক: অর্থের অভাবে স্নাতক স্তরে ভর্তি হতে পারছিলেন না এক মেধাবী ছাত্রী। দেবদূতের মতো পাশে দাঁড়ালেন তৃণমূল (tmc) সাংসদ তথা অভিনেতা দেব (dev)। ওই ছাত্রীকে কলেজে ভর্তি করার পাশাপাশি তাঁর সারা জীবনের পড়াশোনার দায়িত্বও নেন দেব।

পাঁশকুড়ার মেধাবী ছাত্রী জয়শ্রী রানা। সংসারের বেহাল অবস্থায় প্রশ্নের মুখে দাঁড়িয়েছিল তাঁর কলেজের পড়াশোনা। কলেজে ভর্তি হওয়ার জন‍্য প্রয়োজনীয় অর্থের জোগাড় করে উঠতে পারছিলেন না জয়শ্রী। সেই সময়েই তাঁর পাশে দাঁড়ালেন দেব। তাঁর পড়াশোনার সমস্ত খরচ তুলে নিলেন নিজের কাঁধে।


অত‍্যন্ত মেধাবী ছাত্রী জয়শ্রী। এবারের উচ্চমাধ‍্যমিক পরীক্ষায় ৭৫ শতাংশের বেশি নম্বর পেয়েছেন তিনি। বাংলা, ইতিহাস, সংষ্কৃত সব বিষয়েই ৭০ এর উপরে নম্বর পেয়েছেন। কিন্তু সংসারে আর্থিক দুর্দশার জন‍্য কলেজে ভর্তির টাকা জোগাড় করতে পারছিলেন না জয়শ্রী। বছর কয়েক আগে স্নায়ুজনিত সমস‍্যায় একটি পা বাদ গিয়েছে তাঁর বাবার। কাজ ছেড়ে বাড়িতেই রয়েছেন তিনি।

সংসার চালানোর ভার পড়েছে জয়শ্রীর মায়ের উপরে। তিনি কখনো দিনমজুর খেটে আবার কখনো পরিচারিকার কাজ করে সংসারের খরচ চালাচ্ছেন। জয়শ্রীর এক ছোট ভাইও রয়েছে। এবারে মাধ‍্যমিক পরীক্ষা দেবে সে। তার পড়াশোনার খরচ চালানোর দায়িত্ব নিয়েছে জয়শ্রী। টিউশনি পড়িয়ে সেই খরচ এবং সংসারের কিছু খরচ তোলেন তিনি।

কলেজের ছাত্র সংসদের তরফে দেবের সঙ্গে যোগাযোগ করা হয়। সব শুনেই তিনি জয়শ্রীকে কলেজে ভর্তির দায়িত্ব নেন। সেই সঙ্গে তাঁর সারা জীবনের পড়াশোনারও দায়িত্ব নিয়েছেন সাংসদ দেব।

Back to top button