টাইমলাইনবিনোদন

কোনো ব‍্যক্তির কাজকর্মের জন‍্য গোটা টলিউডকে দায়ী করা উচিত নয়, অভিনেত্রী অর্পিতার ব‍্যাপারে সরব দেব-ঋতুপর্ণা

বাংলাহান্ট ডেস্ক: বাংলার সংষ্কৃতির প্রাণ টলিউড (Tollywood) ইন্ডাস্ট্রি। বহু বছ‍র ধরে বহু প্রতিভা জন্ম নিয়েছে এই ইন্ডাস্ট্রিতে। বাঙালির অনেক সম্মানের এই টলিউড। কিন্তু ইদানিং কিছু ঘটনার জন‍্য বিনোদন ইন্ডাস্ট্রিকেই নিন্দার সম্মুখীন হতে হচ্ছে। এসএসসি দুর্নীতি কাণ্ডে অপসারিত মন্ত্রী পার্থ চট্টোপাধ‍্যায়ের ‘ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ‍্যায়ের (Arpita Mukherjee) জন‍্য গোটা টলিউডকেই কাঠগড়ায় দাঁড় করিয়েছে আমজনতা। এর বিরুদ্ধেই এবার মুখ খুলেছেন ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta) এবং দেব।

দুই প্রজন্মের দুই প্রথম সারির অভিনেতা অভিনেত্রী। এসএসসি দুর্নীতি কাণ্ডে পার্থ অর্পিতার ব‍্যাপারে সরাসরি কোনো মন্তব‍্যই কেউ করেননি। দেব বলেছিলেন, “আমার নাম পার্থ চট্টোপাধ‍্যায় নয়, আমার নাম অর্পিতাও নয়। তাঁরা কী করেছে না করেছে সেটা নিয়ে তাঁরাই উত্তর দিতে পারবেন। আমার এটা নিয়ে কিছুই বলার নেই। কারণ আমি যাই বলব হয় পক্ষে হবে নয়তো বিপক্ষে হবে। তাই আমি যেটা জানি না বা বুঝি না সেটা নিয়ে কোনো মন্তব‍্য করাও উচিত হবে না।”


অন‍্যদিকে ঋতুপর্ণা গা বাঁচিয়ে বলেছিলেন, খুব সংবেদনশীল বিষয়। ভেবেচিন্তে উত্তর দেবেন। যদিও ইন্ডাস্ট্রির দিকে আঙুল উঠতে ছেড়ে কথা বলেননি অভিনেত্রী। তিনি বলেছেন, টলিউডের পরিচয় তাঁর কাজের মাধ‍্যমে। বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রি এত বছর ধরে ভাল কাজের মাধ‍্যমে প্রতিষ্ঠিত হয়েছে। এখন একজন ব‍্যক্তি যদি ইন্ডাস্ট্রির সুনাম ধুলোয় মিশিয়ে দিতে চায় তাহলে তিনি মানবেন না।

ঋতুপর্ণার বক্তব‍্য, কোনো ব‍্যক্তি বা বিচ্ছিন্ন ঘটনা দিয়ে গোটা ইন্ডাস্ট্রিকে বিচার করা উচিত নয়। ইন্ডাস্ট্রি তাঁদের কাজের জায়গা। এত বছর ধরে কাজ করছেন তিনি এই ইন্ডাস্ট্রিতে। টলিউড তাঁর কাছে ঈশ্বরের মতো। এই ইন্ডাস্ট্রির গায়ে কখনো কোনো আঁচ আসতে দেননি ঋতুপর্ণা।

নতুন প্রজন্মের ‘মহানায়ক’ দেবের বক্তব‍্য, ইন্ডাস্ট্রি এক দুদিনে তৈরী হয়নি। এই ইন্ডাস্ট্রি বহু পুরনো। এক দুজন ব‍্যক্তি বা তাদের কাজকর্মের জন‍্য টলিউডের গৌরব নষ্ট হতে পারেনা। তাঁর কোনো কাজ যদি অন‍্যদের অপছন্দ হয় সেটার দায় তাঁর ব‍্যক্তিগত, ইন্ডাস্ট্রির নয়। কোনো বিচ্ছিন্ন ঘটনার দায় ইন্ডাস্ট্রির উপরে চাপানো উচিত নয় বলে স্পষ্ট জানান দেব।

Related Articles