টাইমলাইনবিনোদন

‘জীবিত মহানায়ক’রা বাংলা ছবির ভবিষ‍্যৎ নিয়ে চিন্তিত, দেবদূতের খোঁচার পরেই ‘অপরাজিত’কে শুভেচ্ছা দেবের

বাংলাহান্ট ডেস্ক: বাংলা ছবির পাশে দাঁড়ান, বাংলা ইন্ডাস্ট্রিকে পুনরুজ্জীবিত করুন। কিছুদিন আগে পর্যন্তও টলিউডের প্রথম অভিনেতা অভিনেত্রীদের মুখে মুখে ঘুরছিল কথাগুলো। কিন্তু অনীক দত্তের ‘অপরাজিত’ (Aparajito) ছবির বেলায় সবার মুখে কুলুপ। একজনও তথাকথিত প্রথম সারির তারকাকে ছবিটি নিয়ে একটা কথাও খরচ করতে শোনা যায়নি।

নন্দনে (Nandan) একাধিক ছবি চললেও জায়গা পায়নি অপরাজিত। যে সত‍্যজিৎ রায় নন্দনের নামকরণ করলেন তাঁর উপরেই বানানো ছবির জায়গা হল না সেখানে! এ নিয়ে গত দুদিন ধরে বিতর্ক চলছে বিভিন্ন মহলে। নিন্দায় সরব হচ্ছেন শুভবুদ্ধিসম্পন্নরা। সম্প্রতি অভিনেতা দেবদূত ঘোষ (Debdut Ghosh) ইন্ডাস্ট্রির এই অস্বস্তিকর নীরবতা নিয়ে নাম না করে কটাক্ষ করেছেন দেব (Dev) এবং জিৎকে।


দেবদূতের বক্তব‍্য, ‘অপরাজিত নন্দনে শো পেল না!জীবিত মহানায়করা সেদিন টিভিতে বাংলা ছবির ভবিষ্যত নিয়ে চিন্তিত বলছিলেন । আরে আগে সৎ চেষ্টার (ছবি) পাশে দাঁড়ান ….তারপর ঘুরে দাঁড়ানো!’ যাদের উদ্দেশে এই কটাক্ষ তাঁরা অবশ‍্য কেউই কোনো মন্তব‍্য করেননি।

তবে এতদিন মুখে আঙুল দিয়ে রাখার পর সম্প্রতি মৌনব্রত ভেঙেছেন দেব। পর্দার টিনটিন ‘অপরাজিত’র গোটা টিমকে শুভেচ্ছা জানিয়ে লিখেছেন, ‘অপরাজিত’ মুক্তি পেয়েছে আপনার পাশের সিনেমা হলে। সকলে প্রেক্ষাগৃহে গিয়ে সিনেমাটি দেখুন। অনেক শুভকামনা রইল।’ দেবের শুভেচ্ছা বার্তা পরিচালক অনীক দত্ত পুনরায় শেয়ার করে ধন‍্যবাদ জানিয়েছেন।

যদিও দেবদূত এতে শান্ত হননি। তাঁর বক্তব‍্য, কিশমিশ, রাবণ, মিনি দেখানোর জন‍্য অনেক হল রয়েছে। নন্দন অপরাজিত, মানিকবাবুর মেঘ, ঝিল্লি ছবিগুলির প্রদর্শনীর জন‍্যই। শুধুমাত্র সত‍্যজিৎ রায়কে নিয়ে তৈরি ছবির জন‍্যই না, পরিচালক অনীক দত্তর ছবি বলেও নন্দনে দেখানো উচিত অপরাজিত।


নন্দনে অপরাজিত না চলায় খুবই হতাশ অনীক। তাঁর বক্তব‍্য, তাঁর ছবির দর্শকদের একটা বড় অংশ নন্দনে ছবি দেখতে আসে। কলেজে কলেজে গিয়েও ছবির প্রচার করেছেন তাঁরা। কলেজ পড়ুয়ারা উৎসাহ দেখিয়েছে অপরাজিত নিয়ে।

নন্দনে ছবির জায়গা না হওয়ায় অনেকেই ছবিটি দেখতে পারবেন না বলে আশঙ্কা করছেন অনীক। কারণ মাল্টিপ্লেক্সগুলিতে বেশি দামের টিকিট কেনার সাধ‍্য অনেকেরই নেই। নন্দনে ছবি প্রদর্শন না করতে দেওয়া একটা অপরাধ বলেই মনে করছেন তিনি।

Related Articles

Back to top button