টাইমলাইনবিনোদনরাজনীতি

লুকিয়ে দিল্লির ইডি দফতরে দেব, গোরু পাচার কাণ্ডে পাঁচ ঘন্টা ধরে জেরা সাংসদ অভিনেতাকে

বাংলাহান্ট ডেস্ক: সিবিআই (CBI) এর মুখোমুখি আগেই হয়েছিলেন। এবার ইডির (ED) জেরার মুখেও পড়লেন দেব (Dev)। গোরু পাচার কাণ্ডে দিল্লির ইডি দফতরে হাজিরা দেন তিনি। জানা যাচ্ছে, গত মঙ্গলবার ইডি দফতরে গিয়েছিলেন  প্রশ্ন এড়াতে এক প্রকার লুকিয়েই হাজিরা দিয়েছেন দেব।

গোরু পাচার কাণ্ডে ঘাটালের সাংসদ তথা অভিনেতা দীপক অধিকারী ওরফে দেবের নাম উঠে আসতেই চাঞ্চল‍্য ছড়িয়েছিল রাজ‍্য রাজনীতিতে। জিজ্ঞাসাবাদের জন‍্য হাজিরার নির্দেশ দিয়ে নোটিস পাঠানো হয়েছিল সিবিআই এর তরফে। নির্দেশ মেনে নির্ধারিত দিনেই নিজাম প‍্যালেসে হাজিরা দিয়েছিলেন দেব।


এবার একই মামলায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের তরফেও হাজিরার নির্দেশ দেওয়া হয়েছিল দেবকে। তবে এবারে সবার নজর এড়িয়ে দিল্লিতে ইডির দফতরে পৌঁছান তিনি। টানা পাঁচ ঘন্টা তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে বলে খবর। প্রতিটি প্রশ্নের উত্তরও নাকি দিয়েছেন দেব। তবে তাঁকে আবার জিজ্ঞাসাবাদের জন‍্য ডাকা হবে কিনা তা এখনো স্পষ্ট নয়।

গত ১৫ ফেব্রুয়ারি সিবিআই হাজিরার জন‍্য নোটিস পেয়েছিলেন দেব। নোটিস মেনেই নিজাম প‍্যালেসে হাজির হয়ে যান দেব। বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখিও হন তিনি। দেব স্পষ্ট জানান, তিনি এনামুল হককে চেনেন না। কোনো টাকাও নেননি।  টানা পাঁচ ঘন্টা ধরে জিজ্ঞাসাবাদের পর বিকেল চারটে নাগাদ বাইরে বেরোন তিনি। একটানা জেরার পর কিছুটা বিধ্বস্ত হয়ে পড়েছিলেন দেব।

তবে সাংবাদিকদের এড়িয়ে যাননি তিনি। ঘাটালের তৃণমূল সাংসদ জানান, তাঁকে একজন ব‍্যক্তির ব‍্যাপারে জিজ্ঞাসা করা হয়েছিল। কিন্তু তিনি স্পষ্ট জানিয়ে দিয়েছেন যে তিনি এমন কাউকে চেনেন না। দেব এও বলেন, আর হয়তো ডাক পাবেন না তিনি।

সংবাদ মাধ‍্যম সূত্রে খবর মিলেছিল, ২০১৭-১৮ সালে এনামুলের থেকে নাকি নগদ বেশ কয়েক লক্ষ টাকা ও ঘড়ি সহ বহুমূল‍্য উপহার নিয়েছিলেন দেব। এনামুল হক নিজে একথা স্বীকার করেছেন তদন্তকারীদের কাছে। সে সব বিষয়ে জিজ্ঞাসাবাদ করতেই দেবকে সিবিআই এবং ইডি তলব।

Related Articles

Back to top button