টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতিকলকাতা

‘সিন্ডিকেট রাজ চলতে থাকলে, বাংলায় উন্নয়ন অসম্ভব’- মেট্রো উদ্বোধনে এসে কটাক্ষ মোদীর

বাংলাহান্ট ডেস্কঃ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (narendra modi) উপস্থিতিতেই উদ্বোধন হল দক্ষিণেশ্বর-নোয়াপাড়া মেট্রো। উদ্বোধনের পরই কবি সুভাষের দিকে যাত্রা শুরু করল প্রথম মেট্রো। যাত্রী পরিষেবা শুরু হবে আগামীকাল থেকেই। একই যাত্রাপথে একই সুতোয় গেঁথে গেল কলকাতার দুই কালীক্ষেত্র, দক্ষিণেশ্বর-কালীঘাট।

মেট্রো উদ্বোধন প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, ‘দক্ষিণেশ্বর মেট্রোর ফলে যোগাযোগ আরও উন্নত হয়ে উঠবে। উন্নয়নের নতুন দিশা খুলে যাবে। যাতায়াতের সুবিধা হবে হুগলি, হাওড়া ও উত্তর ২৪ পরগণার মানুষদের। আজকে একটা বড় দিন আমাদের কাছে। আমাদের দেশের পরিবর্তন দ্রুতই আনতে হবে। আর বেশি দেরী করলে হবে না’।

সোমবার একাধিক কর্মসূচী নিয়ে বাংলায় এসে প্রধানমন্ত্রী মোদী কটাক্ষ করতে ছাড়লেন না বাংলার সরকারকেও। প্রধানমন্ত্রীর কথায় স্পষ্ট ফুটে উঠল ক্ষোভের সুর। প্রধানমন্ত্রী বললেন, ‘আগে মানুষ বলত কাজ করতে কলকাতায় যাচ্ছি। আর আজকের দিনে, কলকাতার ছেলে মেয়েরা কাজের প্রয়োজনে বাইরে চলে যাচ্ছে। হুগলির দুপাড়ে জুট মিল,আয়রন এবং স্টিল মেশিনের বড় বড় কারখানা কি পরিস্থিতি বাংলার মানুষ আজ সবই দেখছে’।

বাংলার কোন কিছু করতে গেলেই আজ কাটমানি দিতে হয় বলে অভিযোগ করে বলেন, ‘এখন সিন্ডিকেটের দখলে বাংলা। সিন্ডিকেট রাজ চলতে থাকলে, কোনদিনই উন্নয়ন সম্ভব নয়। সবকিছুতেই এখন কাটমানি লাগে। দেখবেন বাড়ি ভাড়া নিতে গেলেও কাটমানি দিতে হয়’।

আক্রমণাত্মক ভঙ্গিতে তৃণমূলের দিকে আঙ্গুল তুলে বলেন, ‘কেন্দ্রের টাকা থেকে মানুষকে বঞ্চিত করা হচ্ছে। মানুষের টাকা লুঠ করে নিজেদের সম্পত্তি বাড়িয়েছে তৃণমূলের মাথার। বাংলায় ক্ষমতায় এলেই, তোলাবাজি মুক্ত বাংলা গড়ে তুলবে বিজেপি’।

Back to top button