টাইমলাইনখেলাক্রিকেট

দুর্দান্ত ইনিংস খেলে সৌরভের জোড়া রেকর্ড টপকে গেলেন ধাওয়ান, গড়লেন নয়া ইতিহাস

বাংলা হান্ট ডেস্কঃ রবিবার সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে খেলতে নেমেছিল ভারত এবং শ্রীলঙ্কা। এই ম্যাচ শিখর ধাওয়ানের কাছে একটি স্মরণীয় ম্যাচ কারণ একদিকে যেমন এই ম্যাচে ভারতীয় দলের অধিনায়ক এর ভূমিকায় থাকবেন শিখর ধাওয়ান। তেমনি এই ম্যাচে প্রাক্তন ভারত অধিনায়ক তথা বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলীকে টপকে যাওয়ার সুবর্ণ সুযোগ ছিল তার কাছে।

সুযোগের সদ্ব্যবহার করলেন শিখর ধাওয়ান। শ্রীলংকার বিরুদ্ধে 86 রানের দুরন্ত ইনিংস খেলে প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গাঙ্গুলীকে টপকে গেলেন ধাওয়ান। বিরাট কোহলির পর দ্বিতীয় দ্রুততম ভারতীয় ব্যাটসম্যান হিসেবে ওয়ানডে ক্রিকেটে 6000 রান পূর্ণ করলেন ধাওয়ান। সেই সঙ্গে টপকে গেলেন সৌরভকে।

মাত্র 136 টি ইনিংস খেলেই ওয়ানডে ক্রিকেটে 6000 রান পূর্ণ করেছিলেন বিরাট কোহলি। সৌরভ গাঙ্গুলি নিয়েছিলেন 147 টি ইনিংস। 140 টি ইনিংস খেলে 6000 রান করে ফেলেছেন ধাওয়ান।

অপরদিকে শ্রীলংকার বিরুদ্ধে সবচেয়ে কম মাত্র 17 টি ইনিংস খেলে 1000 রান পূর্ণ করে ফেললেন শিখর ধাওয়ান। সৌরভ গাঙ্গুলী এই 1000 রান পূর্ণ করতে নিয়েছিলেন 20 টি ইনিংস। অর্থাৎ এক্ষেত্রেও ধাওয়ান টপকে গেলেন প্রাপ্তন ভারত অধিনায়ক সৌরভ গাঙ্গুলিকে।

Related Articles