টাইমলাইনখেলাক্রিকেট

আজ ভারতের বিশ্বকাপ জয় ১০ বছর পূর্ণ হল, দেখুন ভারতকে বিশ্বকাপ জেতানো ধোনির সেই ছক্কা

বাংলা হান্ট ডেস্কঃ আজ ভারতীয় ক্রিকেটের জন্য এক বিশেষ দিন। 10 বছর আগে আজকের দিনে অর্থাৎ 2 ই এপ্রিল প্রত্যেকটি ভারতীয় ক্রিকেটপ্রেমী আনন্দে চোখের জল ফেলে ছিলেন। কারণ দশ বছর আগে আজকের দিনে ভারত বিশ্বকাপ জিতেছিল। প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির হাত ধরে 28 বছর পর দ্বিতীয়বারের জন্য বিশ্বকাপ জিতেছিল ভারত। আজও সেই মুহূর্ত প্রত্যেকটি ভারতবাসীর কাছে জ্বলজ্বল করে ওঠে।

2011 সালের 2 ই এপ্রিল মুম্বাইয়ের ওয়াংখেড়ে ক্রিকেট স্টেডিয়ামে বিশ্বকাপ ফাইনালে মুখোমুখি হয়েছিল ভারত এবং শ্রীলঙ্কা। শ্রীলঙ্কার রানের জবাবে ব্যাটিং করতে নেমে শুরুতেই দুই ওপেনার বীরেন্দ্র শেওয়াগ এবং সচিন তেন্ডুলকরকে হারিয়ে চাপে পড়ে গিয়েছিল ভারতীয় দল। সেই সময় দলের হাল ধরেন গৌতম গম্ভীর। ব্যাট হাতে 97 রানের ঝকঝকে ইনিংস খেলে ভারতের জয় নিশ্চিত করে দিয়েছিলেন গম্ভীর, তবে অল্পের জন্য সেঞ্চুরি মিস করেছিলেন গোতি।

গৌতম গম্ভীর আউট হওয়ার পর যুবরাজ সিং এবং মহেন্দ্র সিং ধোনি দুজন মিলে ভারতকে বিশ্বকাপ জিতিয়েছিল। তবে সেই ম্যাচে সবথেকে আকর্ষনীয় মুহূর্ত হল শেষ বলে ছয় মেরে ধোনির বিশ্বকাপ জেতানো। আজও সেই মুহূর্ত চোখের সামনে স্বপ্নের মতো ভাসে ভারতীয় ক্রিকেট প্রেমীদের। 48.2 ওভারে শ্রীলঙ্কার নুয়ান কুলশেখরের বলে লং অনের উপর দিয়ে বিশাল ছক্কা মারেন ধোনি। ধোনির ছক্কা মেরে বিশ্বকাপ জেতানোর মুহূর্ত আজও ভুলতে পারেনি ক্রিকেটপ্রেমীরা। আর আজ সেই দিনের 10 বছর পূর্ণ হল। তাই আজকের দিনেও ভারতীয় ক্রিকেট প্রেমীরা নস্টালজিক হয়ে পড়েছে।

Back to top button