ক্রিকেটখেলাটাইমলাইনIPL

ধোনি দায়িত্ব এড়িয়ে যাচ্ছে, শুধুমাত্র নিজের জন্য খেলছে, তীব্র কটাক্ষ গম্ভীরের

বাংলা হান্ট ডেস্কঃ এই বছর আইপিএলের প্রথম ম্যাচ থেকেই ব্যাটসম্যান ধোনিকে পাওয়া যাচ্ছে এক অন্য ভূমিকায়। ব্যাটিং লাইন আপে ধোনি নিজেকে একেবারে তলায় নামিয়ে এনেছেন। প্রত্যেক ম্যাচে দেখা যাচ্ছে ব্যাটিং লাইনআপের সাত নম্বরে ব্যাটিং করতে আসছেন ধোনি। মুম্বাইয়ের বিরুদ্ধে প্রথম ম্যাচে জয়ী হয়েছে চেন্নাই সুপার কিংস তবে দ্বিতীয় ম্যাচে রাজস্থান রয়েলসের বিরুদ্ধে ধোনির এই সিদ্ধান্তের জন্যই হারতে হয়েছে চেন্নাই সুপার কিংসকে, এমনই দাবি করেছেন বেশ কয়েক জন ক্রিকেট বিশেষজ্ঞ।

তবে যেহেতু তিনি মহেন্দ্র সিং ধোনি, তিনি বিশ্ব ক্রিকেটের অন্যতম সফল অধিনায়ক। তাই ধোনির বিরুদ্ধে মুখ খোলার সাহস পাচ্ছিলেন না কেউই। অবশেষে ধোনির বিরুদ্ধে মুখ খুললেন তারই প্রাক্তন সতীর্থ তথা প্রাক্তন ভারত ওপেনার গৌতম গম্ভীর। গম্ভীর জানালেন গতকাল মহেন্দ্র সিং ধোনির অধিনায়কত্বের জন্যই হারতে হয়েছে চেন্নাইকে, ধোনিকে দেখে মনে হচ্ছিল ও শুধু নিজের জন্যই খেলছে।

এক নামি ওয়েবসাইটকে দেওয়া সাক্ষাৎকারে গম্ভীর জানিয়েছেন, “যখন একটা দল বড় রান চেস করে তখন উচিত দলের অভিজ্ঞ এবং বিগ হিটারদের প্রথমের দিকে নামা। আর ধোনির নিজে একজন এত বড় বিগ হিটার হওয়ার সত্ত্বেও ও কেন আগে নামল না? যখন দলের ওকে সবথেকে বেশি প্রয়োজন ছিল তখন ও সাত নম্বরে নামলো এটাকে কখনোই সামনে থেকে নেতৃত্ব দেওয়া বলে না। দেখে মনে হচ্ছিল ধোনি নিজের দায়িত্ব এড়িয়ে গেলেন। এছাড়া ধোনির শেষ ওভারে তিনটি ছয় মারা প্রসঙ্গে গম্ভীর বলেছেন সেটা তো ধোনি নিজের জন্য খেলেছে ওটা দলের কোন কাজে লাগেনি।”

Back to top button